• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ক্যারিয়ার সেরা ইনিংসে ম্যাচ সেরা মালান

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৩, ০২:৫৭ এএম

ক্যারিয়ার সেরা ইনিংসে ম্যাচ সেরা মালান

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটের বড় হারের পর দারুণভাবে ঘুরে দাঁড়াল ইংল্যান্ড। মঙ্গলবার (১০ অক্টোবর) হিমাচল ক্রিকেট অ্যাসোসিয়েশন ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৬৪ রান করেছিল ইংল্যান্ড। জবাবে ৪৮ ওভার ২ বলেই ২২৭ রানে অলআউট হয়ে গেছে বাংলাদেশ। হারতে হয়েছে ১৩৭ রানের বড় ব্যবধানে।

বাংলাদেশের বিপক্ষে আজ টস হেরে ব্যাট করতে নেমে ইংলিশ দুই ওপেনার ডেভিড মালান আর জনি বেয়ারস্টো মিলে ম্যাচের সুর গেঁথে দিয়েছিলেন। যেই সুরে পরে তাল মিলিয়েছেন রুটরা। ব্যাটিংয়ে বড় পুঁজির পর বল হাতেও আগুন ঝরান টপলি-উডরা।

এদিন বিস্ফোরক ব্যাটিংয়ে ৩৯ বলে ফিফটি স্পর্শ করেন মালান। বেয়ারস্টোর সঙ্গে গড়েন ১১৫ রানের উদ্বোধনী জুটি। ৯১ বলে নিজের ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি পূর্ণ করেন। তিনে ব্যাট করতে নামা জো রুটের সঙ্গে ১১৭ বলে গড়েন ১৫১ রানের জুটি। যা দলকে নিয়ে যায় বড় সংগ্রহের পথে।

তিন অঙ্ক ছোঁয়ার পর বোলারদের ওপর আরও চড়াও হন মালান। খেলতে থাকেন বড় শট। ওডিআই ক্যারিয়ারে আগের সেরা ১৩৪ ছাড়িয়ে গেছেন আজ। ১৬ চার ও ৫টি ছক্কার মারে ১০৭ বলে সর্বোচ্চ ১৪০ রান করে বিশ্বচ্যাম্পিয়নদের জয়ের নায়ক ওপেনার ডেভিড মালান।

ইংলিশ এই ওপেনারের ক্যারিয়ার সেরা ইনিংসও এটি। ম্যাচ সেরার পুরস্কারও জিতে নিয়েছেন মালান। বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ও বিশ্বকাপে প্রথমবার ম্যান অব দ্য ম্যাচ হলেন মালান। পরে এক প্রতিক্রিয়ায় তারকা এই ওপেনার বলেন, দলের হয়ে অবদান রাখতে পারা দারুণ বিষয়। এই পর্যায়ে আসতে দীর্ঘ পথ পাড়ি দিতে হয়েছে। এই মঞ্চে সুযোগ পাওয়া এবং পারফরম্যান্স করে জেতা দুর্দান্ত।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ