• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

স্টোকসের সেঞ্চুরিতে বিশাল পুঁজি ইংল্যান্ডের

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২৩, ১২:৫১ এএম

স্টোকসের সেঞ্চুরিতে বিশাল পুঁজি ইংল্যান্ডের

ক্রীড়া ডেস্ক

আগের দিনই গ্লেন ম্যাক্সওয়েল ব্যাট হাতে অসাধ্য সাধন করেছেন। বেন স্টোকসের ইনিংসটা তেমন অতিমানবীয় না হলেও ইংল্যান্ডকে বাঁচাতে আজ যা করেছেন এই অলরাউন্ডার, সেটাও কম কৃতিত্বের নয়।

নেদারল্যান্ডসের বিপক্ষে দুইশর আগেই (১৯২ রানে) ৬ উইকেট হারিয়ে বসেছিল ইংল্যান্ড। মনে হচ্ছিল, আড়াইশ করাও কঠিন হয়ে যাবে বিশ্বচ্যাম্পিয়নদের। এমন জায়গায় দাঁড়িয়ে বেন স্টোকস হাঁকালেন লড়াকু এক সেঞ্চুরি। তার এই সেঞ্চুরিতে ভর করে ৯ উইকেটে ৩৩৯ রানের বিশাল পুঁজিই দাঁড় করিয়ে ফেলেছে ইংলিশরা।

পুনেতে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। দলীয় ৪৮ রানে জনি বেয়ারস্টো (১৭ বলে ১৫) ফিরলেও একটা সময় ১ উইকেটে ১৩৩ রান ছিল ইংল্যান্ডের বোর্ডে।

সেখান থেকে দারুণভাবে লড়াইয়ে ফেরে ডাচরা। ৭৪ বলে ৮৭ করে ওপেনার ডেভিড মালান রানআউটের ফাঁদে পড়ার পর দ্রুত আরও কয়েকটি উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে ইংলিশরা।

১৯২ রানে ৬ উইকেট হারিয়ে ফেলা দলকে এরপর টেনে তোলার দায়িত্ব নেন স্টোকস। সপ্তম উইকেটে ক্রিস ওকসকে নিয়ে ৮১ বলে ১২৯ রানের ঝোড়ো জুটি গড়েন এই অলরাউন্ডার। ৪৫ বলে গুরুত্বপূর্ণ ৫১ রান করেন ওকস। ইনিংসের দুই বল বাকি থাকতে আউট হন স্টোকস। ৮৪ বলে তার ১০৮ রানের মারকুটে ইনিংসে ছিল ৬টি করে চার-ছক্কার মার।

নেদারল্যান্ডসের বেস ডি লিডি ৩টি আর আরিয়ান দত্ত ও লগান ফন বিক নেন দুটি করে উইকেট।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন
 

আর্কাইভ