• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিপদে শ্রীলঙ্কা

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২৩, ০৯:৩৪ পিএম

বিপদে শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক

এবারের বিশ্বকাপকে বলা হচ্ছে রানবন্যার বিশ্বকাপ। প্রায় প্রতিটি ম্যাচেই হচ্ছে ৩০০ প্লাস স্কোর। সেঞ্চুরির বন্যা বইয়ে দিচ্ছেন ব্যাটাররা। এরই মধ্যে বিশ্বকাপের ইতিহাসে হয়েছে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। এইডেন মার্করাম প্রথমে ৪৯ বলে এই রেকর্ড ভেঙেছিলেন। পরে, সেটিকে ভেঙে দেন গ্লেন ম্যাক্সওয়েল। তিনি সেঞ্চুরি করেছেন ৪০ বলে।

এবার চলতি বিশ্বকাপে সবচেয়ে দ্রুততম ফিফটির রেকর্ড গড়লেন শ্রীলঙ্কান ব্যাটার কুশল পেরেরা। নিউজিল্যান্ডের বিপক্ষে আজ বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখি এই লঙ্কান ব্যাটার।

যার ধারাবাহিকতায় তিনি ২২ বছরে পূরণ করে ফেলেন ফিফটির রেকর্ড। ৯টি বাউন্ডারি এবং ২টি ছক্কায় এই মাইলফলকে পৌঁছান তিনি। এবারের বিশ্বকাপে পেরেরার আগে ২৫ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেছিলেন অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড। যে ম্যাচে ৪০ বলে সেঞ্চুরি করেছিলেন ম্যাক্সওয়েল, ওই ম্যাচে ২৭ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি।

পেরেরা ঝোড়ো গতিতে ব্যাটিং করলেও বিপদে রয়েছে শ্রীলঙ্কা। একের পর এক উইকেট হারাচ্ছে তারা। কুশল পেরেরা নিজেও আউট হয়ে গেছেন ৫১ রানের মাথায়। ২২ বলে হাফ সেঞ্চুরি করে ২৮ বলে ৫১ রান করে আউট হন তিনি লকি ফার্গুসনের বলে মিচেল সান্তনারের হাতে ক্যাচ দিয়ে।

এ রিপোর্ট লেখার সময় শ্রীলঙ্কার রান ৯.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ৭০। অ্যাঞ্জেলো ম্যাথিউজ উইকেটে রয়েছেন কোনো রান না করেই।

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জনে শেষ সুযোগ শ্রীলঙ্কার। চলতি বিশ্বকাপেও শেষ ম্যাচ খেলতে নেমেছে তারা নিউজিল্যান্ডের বিপক্ষে। যাদের সামনে আবার সেমিফাইনালে ওঠার বড় চ্যালেঞ্জ। এমন সমীকরণ সামনে রেখে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। ৮ বলে ২ রান করে আউট হন পাথুম নিশাঙ্কা। ৭ বলে ৬ রান করে বিদায় নেন কুশল মেন্ডিস। ২ বলে ১ রান করেন সাদিরা সামারাবিক্রমা। ৮ বলে ৮ রান করে আউট হন চারিথ আশালঙ্কা। সর্বশেষ আউট হলেন কুশল পেরেরা।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

আর্কাইভ