• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

দ্বিতীয় সেমিফাইনালে বৃষ্টির শঙ্কা

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩, ০৭:৩৮ পিএম

দ্বিতীয় সেমিফাইনালে বৃষ্টির শঙ্কা

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ওয়ানডে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ভারত। দ্বিতীয় সেমিতে কলকাতায় ফাইনালের লড়াইয়ে দুপুরে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। তবে ইডেন গার্ডেনসের মেঘাচ্ছন্ন আকাশের পাশাপাশি ঝিরিঝিরি বৃষ্টিও পড়েছে। এমনিকি পুরো দিনে থেমে থেমে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনাও রয়েছে। তাতেই দ্বিতীয় সেমিফাইনালের ফলাফলে বিঘ্ন ঘটাতে পারে বেরসিক বৃষ্টি।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) কলকাতার ইডেন গার্ডেনস স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে হাইভোল্টেজ ম্যাচটি।

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালের আগে ম্যাচের ভেন্যু ইডেন গার্ডেনসে চোখ রাঙাচ্ছে বৃষ্টি। আবহাওয়ার পূর্বাভাস কেন্দ্র জানিয়েছে, ম্যাচ শুরুর সময়ে বেরসিক বৃষ্টি বাধা দিতে পারে। তাছাড়া আজ কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে ২৫ শতাংশ। বৃষ্টি ছাগাও বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। যতি বৃষ্টির কারণে কোনো ভাবে খেলা অসম্পূর্ণ থাকে বা ফলাফল না আসে তাহলেও চিন্তার কিছু নেই। কারণ সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের জন্য রিজার্ভ ডে রেখেছে আইসিসি।

আজই সেমিফাইনাল শেষ করার চেষ্টা করবেন ফিল্ড আম্পায়াররা। ন্যূনতম ২০ ওভার করে খেলা চালিয়ে নেওয়ার চেষ্টা থাকবে। যদি তাও সম্ভব না হয় তবেই খেলা গড়াবে রিজার্ভ ডেতে। সেক্ষেত্রে পরের দিনে একই সময়ে মাঠে গড়াবে বাকি অংশটুকু। আর রিজার্ভ ডেতেও বৃষ্টির কারণে খেলা সম্ভব না হলে পয়েন্ট টেবিল অনুযায়ী এগিয়ে থাকা দলকে ফাইনালিস্ট ঘোষণা করা হবে।

অস্ট্রেলিয়া না দক্ষিণ আফ্রিকা কে হচ্ছে ভারতের সঙ্গী?
বিশ্বকাপের রাউন্ড রবিন লীগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের দুই নম্বরে ছিল দক্ষিণ আফ্রিকা। অন্যদিকে তিনে ছিল পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। আর সেক্ষেত্রে মেগা ফাইনালে ভারতের বিপক্ষে খেলার যোগ্যতা অর্জন করবে প্রোটিয়া বাহিনী।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ