• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

এমবাপ্পে গত ডিসেম্বরেই জানতেন, মেসিই পাচ্ছেন ব্যালন ডি’অর

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩, ০৭:৫২ পিএম

এমবাপ্পে গত ডিসেম্বরেই জানতেন, মেসিই পাচ্ছেন ব্যালন ডি’অর

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো লিওনেল মেসিই জিতেছেন এবারের ব্যালন ডি’অর পুরস্কার। যদিও পুরস্কার ঘোষণার আগে অনেকে কিলিয়ান এমবাপ্পের কথা বলেছিলেন। ফরাসি তারকা অবশ্য আগে থেকেই ধরে নিয়েছিলেন, এবারও মেসির হাতেই যাচ্ছে মর্যাদাপূর্ণ অ্যাওয়ার্ডটি।

কাতার বিশ্বকাপে এমবাপ্পের ফ্রান্সকে হারিয়ে শিরোপা জেতে আর্জেন্টিনা। ফাইনালসহ পুরো টুর্নামেন্টে ৮টি গোল করেন এমবাপ্পে। লিওনেল মেসিও তার চেয়ে একটি গোল কম করেন। যে কারণে ব্যালন ডি’অরের জন্য এমবাপ্পেকে দাবিদার ধরা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত সেটা মেসির হাতেই যায়।

এমবাপ্পে বিশ্বকাপ ফাইনালের রাতে ধরে নিয়েছিলেন, ব্যালন ডি’অর মেসিই জিতবেন। এ সম্পর্কে ফ্রান্স জাতীয় দলের সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘ভয় পেয়ে কথা বলব না, আমি এমন লোক না। এটা মেসির প্রাপ্য। বিশ্বকাপ ফাইনালের রাতেই আমি জেনে গিয়েছিলাম মেসিই জিতবে ব্যালন ডি’অর।’

গত ৩০ অক্টোবর রাতে প্যারিসের শ্যালে থিয়েটারে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে মেসির হাতে ব্যালন ডি’অর তুলে দেয় ফ্রান্স ফুটবল। পুরস্কার জয়ের পথে মেসি পেছনে ফেলেন আরলিং হলান্ড ও এমবাপ্পেকে। ম্যানচেস্টার সিটির হয়ে গত মৌসুমে ৫৩ গোল করার পাশাপাশি ট্রেবল জিতেছিলেন নরওয়েজীয় তারকা।

গত বছরের ডিসেম্বরে কাতারে আয়োজিত ফিফা বিশ্বকাপে মেসির জাদুতে বুঁদ হয়েছিল গোটা বিশ্ব। ৩৬ বছর পর দেশকে এনে দেন আকাঙ্ক্ষিত শিরোপা। ৭ গোল ও ৩ অ্যাসিস্ট করে আসরের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার হয়ে সিলভার বুটও জিতেছিলেন। এমন পারফরম্যান্সের পর ব্যালন ডি’অরের দৌড়ে তার বড় প্রতিদ্বন্দ্বী আর কে হতে পারে!

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ