• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

পিএসএলে অবিক্রীত টাইগাররা

প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২৩, ০৮:০৬ পিএম

পিএসএলে অবিক্রীত টাইগাররা

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দল পেলেন না বাংলাদেশের ক্রিকেটাররা। গত আসরে টাইগারদের একমাত্র প্রতিনিধি ছিলেন সাকিব আল হাসান। তবে জাতীয় দলকে সময় দেওয়ার জন্য নিলামের দুদিন আগে নাম প্রত্যাহার করে নেন বিশ্বসেরা অলরাউন্ডার। তা ছাড়া বাকি ৭ বাংলাদেশি খেলোয়াড়কেও নিলাম থেকে দলে ভেড়াতে আগ্রহ দেখায়নি পিএসএলের ফ্রাঞ্চাইজিগুলো।

বুধবার (১৩ ডিসেম্বর) লাহোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে পিএসএলের নবম আসরের নিলাম। নিলামে পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি দল কোনো টাইগার ক্রিকেটারকে স্কোয়াডে নেয়নি।

এবারের নিলামে মোট ৬টি ক্যাটাগরিতে খেলোয়াড়দের ডাকা হয়েছে। কয়েক ঘণ্টা ধরে চলা নিলামে পাকিস্তান ও বিদেশি খেলোয়াড় মিলে ৪০ জন ক্রিকেটারকে স্কোয়াডে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। মূলত তামিম-মুশফিকদের প্রতি আগ্রহই দেখায়নি পাক ফ্রাঞ্চাইজিগুলো।

সেখানে ২২টি দেশের মোট ৪৫৮ জন ক্রিকেটার নাম নিবন্ধন করেন। এর মধ্যে প্লাটিনাম ক্যাটাগরিতে ছিলেন ৪৬ জন, ডায়মন্ড ক্যাটাগরিতে ৭৬ জন ক্রিকেটার। এই ক্যাটাগরিতে বাংলাদেশের ৬ জন ক্রিকেটার নাম লেখান। মোট ২১ জন বাংলাদেশি খেলোয়াড় ড্রাফটে নাম নিবন্ধন করেছিলেন।

সবচেয়ে দামি প্লাটিনাম ক্যাটাগরিতে ছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব। তার ক্যাটাগরির ভিত্তিমূল্য ছিল ১ লাখ ৩০ হাজার মার্কিন ডলার (প্রায় দেড় কোটি টাকা)। এ ছাড়া বাংলাদেশ থেকে ডায়মন্ড ক্যাটাগরিতে নাম ছিল তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদের। তাদের ভিত্তিমূল্য ধরা হয় ৬০ হাজার ডলার (প্রায় ৬৬ লাখ টাকা)।

 

জেকেএস/

আর্কাইভ