• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মেসির কণ্ঠে বিশ্বকাপ জয়ের গল্প

প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২৩, ০৬:১৫ পিএম

মেসির কণ্ঠে বিশ্বকাপ জয়ের গল্প

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

তিন যুগের অপেক্ষার অবসান ঘটিয়ে গতবছর ১৮ ডিসেম্বর কাতার বিশ্বকাপ জিতে আর্জেন্টিনা। ক্যারিয়ারের একমাত্র অধরা ট্রফি ধরা দেয় লিওনেল মেসির হাতে। সেই স্বপ্নপূরণে এক বছর হতে চললো আর্জেন্টাইন কিংবদন্তির। জীবনের সেরা সেই দিনটি কী মেসি ভুলতে পারবেন। ভুলতে পারবেন না আর্জেন্টাইন সমর্থকেরাও। আর ঠিক এক বছর পর বিশ্বকাপ জয়ের গল্প শোনাবেন মেসি।

বিশ্বজয়ী হয়ে মেসি বারবার বলেছেন, ফুটবল বলে কাছে তার আর চাওয়া পাওয়া নেই। ফুটবল এখন তার জন্য শুধুই উপভোগ আর আনন্দের। তবে আকাঙ্ক্ষা পূরণ হলেও মেসি ভক্ত-সমর্থকদের প্রত্যাশার শেষ নেই। ইতিহাস গড়ার উপলক্ষকে স্মরণ করে রাখতে নেওয়া হয়েছে নানা উদ্যোগ।

তৈরি হচ্ছে একের পর এক প্রামাণ্যচিত্র। সেই ধারাবাহিকতায় নতুন আরেকটি প্রামাণ্যচিত্র নিয়ে আসছে অ্যাপল টিভি প্লাস। ‘মেসি’স ওয়ার্ল্ড কাপ: দ্য রাইজ অব আ লেজেন্ড’ নামের এই প্রামাণ্যচিত্রে তুলে ধরা হয়েছে মেসির উত্থানের আদ্যোপান্ত।

তবে সেটি দেখার জন্য আরও কিছু দিন অপেক্ষা করতে হবে মেসি ভক্তদের। আগামী বছর ২১ ফেব্রুয়ারি প্রামাণ্যচিত্রটি প্রচার শুরু করবে অ্যাপল টিভি। অবশ্য এর মধ্যে মুক্তি পেয়েছে অফিশিয়াল টিজার।

প্রমাণ্যচিত্রটি নিয়ে অ্যাপল টিভি প্লাস জানিয়েছে, এই সিরিজে আর্জেন্টিনা জাতীয় দলে নিজের ক্যারিয়ারের গল্প বলেছেন মেসি। বিশ্বকাপ জয়ের যাত্রাকে গভীর ও অভূতপূর্বভাবে তুলে ধরেছেন তিনি। ২০০৬ সালে শুরু হয়েছিল মেসির বিশ্বকাপের

আপস সেই থেকে মোট পাঁচটি বিশ্বকাপ খেলেছেন তিনি। এই প্রমাণ্যচিত্রে বাকি চার বিশ্বকাপের আশা-নিরাশার সবটাই উঠে এসেছে। নির্মাতা প্রতিষ্ঠানের দাবি আর্জেন্টাইন জাদুকরের দেওয়া সবচেয়ে নিবিড় সাক্ষাৎকার এটি। যেখানে কথা হয়েছে তার সতীর্থ, কোচ, প্রতিদ্বন্দ্বী, ভক্ত ও ধারাভাষ্যকারদের সঙ্গেও। সাদামাটাভাবে শুরু হওয়া ক্যারিয়ার, কীভাবে রূপকথায় পরিণত হয়, সেটিই উঠে এসেছে এই প্রামাণ্যচিত্রে।

তবে মেসির বিশ্বকাপ জয় নিয়ে এটি প্রথম বা একমাত্র প্রামাণ্যচিত্র নয়। এর আগে মেসি ও আর্জেন্টিনার বিশ্বকাপ জয় নিয়ে একাধিক প্রামাণ্যচিত্র প্রচারিত হয়েছে। প্রামাণ্যচিত্রটি প্রচারিত হবে মেসির ব্যস্ত সময় ফেব্রুয়ারিতে। সেই এশিয়া সফরে থাকবে মেসির দল ইন্টার মায়ামি।

সৌদি আরবের রিয়াদে ক্রিশ্চিয়ানো রোনালদোর আল নাসর এবং নেইমারের আল হিলারের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে মেসি দল। পাশাপাশি হংকংয়ে নির্বাচিত হংকং একাদশের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবেন মেসিরা। যে ম্যাচের টিকিট বাজারে আসার এক ঘণ্টার মধ্যেই শেষ হয়ে যায়।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ