• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিকেলেই দেশে ফিরবে চ্যাম্পিয়ন যুবা টাইগাররা

প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩, ০৭:২৩ পিএম

বিকেলেই দেশে ফিরবে চ্যাম্পিয়ন যুবা টাইগাররা

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ জাতীয় দল তিনবার এশিয়া কাপের ফাইনাল খেললেও একবারও শিরোপা জিততে পারেনি। তবে সেই আক্ষেপ কিছুটা ঘুচিয়ে দিলো অনূর্ধ্ব-১৯ দল। রোববার (১৭ ডিসেম্বর) ফাইনালে সংযুক্ত আরব আমিরাতকে ১৯৫ রানের বিশাল ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জন করেছে যুবা টাইগাররা।

এশিয়া জয়ের করে সোমবার (১৮ ডিসেম্বর) দেশে ফিরবে চ্যাম্পিয়ন ক্রিকেটাররা। স্থানীয় সময় বিকেল চারটা ত্রিশ মিনিটে হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখবে এশিয়া কাপ জয়ী অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। দলের সঙ্গে ফিরছেন কোচিং স্টাফের সকল সদস্যরাও। চ্যাম্পিয়ন যুবা টাইগারদের বরণ করতে বিমানবন্দরে উপস্থিত থাকবেন বিসিবির পরিচালকরাসহ বিভিন্ন কর্মকর্তারা।  

এবারের আসরে শুরু থেকেই বাংলাদেশের আধিপত্য ছিল নজরকাড়া। গ্রুপ পর্বে হ্যাটট্রিক জয় শেষ চারে পা রাখে বাংলাদেশের যুবারা। নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৬১ রানে হারানোর পর দ্বিতীয় ম্যাচে জাপানের বিপক্ষে ২৩২ বল হাতে রেখে ৯ উইকেটের বড় ব্যবধানে হারায় টাইগার যুবারা।

এরপর গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়ে অপরাজিত থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। আর সেমিফাইনালে ভারতকে ৪ উইকেটে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় লাল-সবুজের প্রতিনিধিরা। আর ফাইনালে আরব আমিরাতকে উড়িয়ে ১৯৫ রানে উড়িয়ে দিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। 

 

জেকেএস/

আর্কাইভ