• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

চোখের সমস্যা নিয়ে বিশ্বকাপে খেলেছেন সাকিব

প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২৩, ০১:০১ পিএম

চোখের সমস্যা নিয়ে বিশ্বকাপে খেলেছেন সাকিব

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

২০২৩ বিশ্বকাপটা খুব বাজে কেটেছে বাংলাদেশের জন্য। টেবিলে অষ্টম হয়ে গ্রুপ পর্ব শেষ করেছে সাকিবের দল। সাম্প্রতি ক্রিকেট-ভিত্তিক ওয়েবসাইট ‘ক্রিকবাজ‍‍` সাকিবের একটি তথ্য প্রকাশ করে। তারা জানিয়েছে, পুরো বিশ্বকাপ জুড়ে চোখের সমস্যা নিয়েই খেলেছেন সাকিব।

সাকিবের চোখের কোনো অসুবিধা আগে শোনা যায়নি। তবে বিশ্বকাপের ম্যাচগুলোতে ব্যাট করার সময় বাম চোখে ঝাপসা দেখতেন এই অলরাউন্ডার। কারণ হিসেবে জানা যায়, স্ট্রেসের জন্য এমন সমস্যার সম্মুখীন হয়েছিলেন তিনি।

বিশ্বকাপের মাঝখানে কোচ নাজমুল আবেদিন ফাহিমের সাথে কাজ করতে দেশে এসেছিলেন সাকিব। তা নিয়েও নানা আলোচনা, সমালোচনা হয়েছে। অবশ্য ফিরে গিয়েও পারফরম্যান্সে কোনো পরিবর্তন হয়নি সাকিবের। ব্যাট হাতে খারাপ করেছেন পুরো টুর্নামেন্টে।

বর্তমানে নির্বাচন কাজে ব্যস্ত সাকিব। সেখানেই ক্রিকবাজের সাথে আলাপকালে সাকিব বলেন, ‍‍`এটা শুধু এক বা দুই ম্যাচের ব্যাপার ছিল না। পুরো বিশ্বকাপ জুড়ে এটা (চোখের সমস্যা) আমার সাথে ছিল। আমি বল মোকাবিলা করতে অনেক বেশি অস্বস্তি বোধ করতাম।‍‍`

সাকিব আরও বলেন, ‍‍`ব্যাপারটা হচ্ছে, যখন আমি ডাক্তারের কাছে গেলাম, আমার কর্নিয়া বা রেটিনায় পানি জমা ছিল। তারা আমাকে ড্রপ দিয়েছিল এবং স্ট্রেস কমাতে বলেছিল। আমি জানিনা এটাই কারণ ছিল কি না (চোখের সমস্যার)। কিন্তু যখন আমি আবার যুক্তরাষ্ট্রে (বিশ্বকাপ শেষে) ডাক্তার দেখাই, সেখানে কোনো স্ট্রেস ছিল না৷ তো আমি ডাক্তারকে বললাম, যেহেতু বিশ্বকাপ নেই, আমার স্ট্রেসও নেই।‍‍`

বিশ্বকাপে প্রথম দল হিসেবে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় বাংলাদেশ। ৯ ম্যাচের মধ্যে আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে জয় এবং বাকি ৬ ম্যাচে হার নিয়ে বিশ্বকাপ শেষ করে সাকিবের দল।

 

জেকেএস/

আর্কাইভ