• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ভিনিসিয়াসের হ্যাটট্রিকে সুপার কাপ রিয়ালের

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৪, ১০:৫১ এএম

ভিনিসিয়াসের হ্যাটট্রিকে সুপার কাপ রিয়ালের

ক্রীড়া ডেস্ক

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে বার্সেলোনাকে পাত্তাই দিল না রিয়াল মাদ্রিদ। রোববার রাতে সৌদি আরবে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে বার্সেলোনাকে উড়িয়ে দিয়ে শিরোপা জয় করেছে লস ব্লাঙ্কসরা।। ভিনিসিয়াস জুনিয়রের হ্যাটট্রিকের সুবাদে ৪-১ গোলে বার্সেলোনাকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ।

বার্সেলোনাকে কোনো বিভাগেই মাথা উঁচু করতে দেয়নি রিয়াল মাদ্রিদ। ফলে গত বছরের চ্যাম্পিয়ন দলটি ভিনিসিয়াস জুনিয়রকে বুঝতেই পারেনি। প্রথমার্ধেই একের পর এক গোল করে ভিনিসিয়াস হ্যাটট্রিক পূর্ণ করেন, সে সঙ্গে দলের শিরোপা জয়ও নিশ্চিত করেন। ভিনিসিয়াসকে আটকানোর জন্য ফাউলের আশ্রয় নিয়ে ৭১ মিনিটে রোনাল্ড আরাজাউ লাল কার্ড দেখে বহিষ্কৃত হন।

মাঠে রিয়াল মাদ্রিদ ছিল অসাধারণ। জুডে বেলিংহাম, রদ্রিগো এবং ভিনিসিয়াস জুনিয়রের একের পর এক আক্রমণে বেসামাল হয়ে পড়েছিল বার্সেলোনা। ফলে গোল পেতে দেরি হয়নি রিয়াল মাদ্রিদের। বেলিংহামের সহায়তায় মাত্র সপ্তম মিনিটেই ভিনিসিয়াস গোলের দেখা পান। মাঠের মাঝ বরাবর বার্সেলোনার তিন খেলোয়াড় বেলিংহামকে ঘিরে ধরলেও তার পাসটি ঠিকই ভিনিসিয়াসকে খুঁজে পেয়েছিল। সঙ্গে সঙ্গে দলকে এগিয়ে নিতে ভুল করেননি তিনি।

ব্যবধান মাত্র তিন মিনিট। ভিনিসিয়াস আবার গোল পায়। ১০ মিনিটের মধ্যে দুই গোলে এগিয়ে যায় লস ব্লাঙ্কোসর। তবে ভাগ্য সহায় ছিল না এদিন বার্সেলোনার। ম্যাচে ফেরার সুযোগ নষ্ট হয় তাদের। ফেরান টরেসের শট ক্রসবারে লেগে ফিরে আসে। আর রবার্ট লেভানদভস্কির বুলেট গতির শট রুখে দেন রিয়াল গোলরক্ষক আন্দ্রি লুনিন। অবশেষে ৩৩ মিনিটে লেভানদভস্কি ব্যবধান কমালেও স্বস্তি পায়নি বার্সেলোনা। কেননা বিরতির আগেই পেনাল্টিতে ব্যবধান ৩-১ করেন ভিনিসিয়াস। হ্যাটট্রিকও পূর্ণ হয় তার। বিরতির পর রদ্রিগো গোল করে বড় জয় নিশ্চিত করেন রিয়ালের।

 

আর্কাইভ