• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ফ্রেঞ্চ লিগ থেকে সৌদি লিগ ভালো; রোনালদো

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৪, ০২:৩৩ পিএম

ফ্রেঞ্চ লিগ থেকে সৌদি লিগ ভালো; রোনালদো

ক্রীড়া ডেস্ক

হঠাৎ করেই সৌদি ফুটবল এখন আলোচনায়। ক্রিশ্চিয়ানো রোনালদোর হাত ধরে একে একে নামী তারকাদের ভিড় এখন সৌদি প্রো লিগে। ফুটবলভক্তদের অনেকেই এখন নিয়মিত সৌদি লিগের খোঁজ খবর রাখে।  এই লিগে ক্রিশ্চিয়ানো রোনালদো ফ্রান্সের প্রথম বিভাগ ফুটবল লিগ ওয়ানের থেকে ভালো এবং আরো বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ বলে বর্ণনা করেছেন। দুবাইয়ে গ্লোব সকার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে রোনালদো এ কথা বলেন।

এক বছরের বেশি সময় আগে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দেন। প্রথম মৌসুমে তিনি দুর্দান্ত পারফরম্যান্স দেখান। যার সুবাদে সেরা গোলদাতা এবং সমর্থকদের বর্ষসেরা প্রিয় খেলোয়াড়ের পুরস্কার পান।

সৌদি লিগের অবস্থান কোথায় এমন প্রশ্নের জবাবে রোনালদো বলেন, ‌সত্যি বলতে কি আমার মতে ফ্রেঞ্চ লিগ থেকে সৌদি লিগ পিছিয়ে নেই। ফ্রেঞ্চ লিগে দুই বা তিনটি দল ভালো অবস্থানে রয়েছে। সৌদি আরবের লিগকে আমি বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ মনে করি। আমার মন্তব্যের পর তারা যা ইচ্ছা তাই বলতে পারে। আমি সৌদি আরবে এক বছর খেলেছি। আমি কি বলেছি তা আমি জানি। তবে এখন ফ্রেঞ্চ লিগের থেকে সৌদি লিগ ভালো এবং অবস্থা আরো উন্নত হচ্ছে।‍‍`

সৌদি আরবে এখন তারকার রমরমা পদচারণা। রোনালদো আছেন, সঙ্গে এসেছেন রিয়াল মাদ্রিদের সাবেক স্ট্রাইকার করিম বেনজেমা, ব্রাজিলের নেইমারসহ আরো বেশ কিছু খেলোয়াড়।

৩৮ বছর বয়সী রোনালদো আল নাসরের হয়ে আলো ছড়িয়ে চলেছেন। এ মৌসুমে তিনি ক্লাব ও জাতীয় দলের হয়ে ৫৪ গোল করেছেন। যার ফলে এ মৌসুমে বিশ্ব ফুটবলে পুরুষ খেলোয়াড়দের মধ্যে সর্বাধিক গোল করার কীর্তি গড়েছেন। নিজের সাফল্য সম্পর্কে রোনালদো বলেন, এ মৌসুমে আমি সেরা গোলদাতা। আপনি চিন্তা করুন, তরুণ খেলোয়াড় আর্লিং হালান্ডকে আমি পেছনে ফেলেছি। আমার সাফল্যে আমি গর্বিত। খুব দ্রুত আমার বয়স ৩৯ হচ্ছে। যখনই কেউ আমার সমালোচনা করে তখন আমি সফল হই। সমালোচনা আমাকে ভালো খেলতে সহায়তা করে।

আর্কাইভ