• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

পদত্যাগের ঘোষণা জাভির

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৪, ০৯:৪৪ এএম

পদত্যাগের ঘোষণা জাভির

ক্রীড়া ডেস্ক

দলের বাজে পারফরম্যান্সের কারণে কোচের পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজ। শনিবার রাতে অলিম্পিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ভিয়ারিয়ালের কাছে ৩-৫ গোলে বিধ্বস্ত হওয়ার পর জাভি এ ঘোষণা দেন।

গত জানুয়ারিতে স্প্যানিশ সুপার কোপার ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে হারের পরই চাপের মুখে ছিলেন জাভি। তার সঙ্গে যোগ হয়েছিল গত বুধবার কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হার, যা তার ওপর চাপ বাড়িয়েছিল। আর শনিবার রাতে যা হয়েছে তারপরে সম্মান নিয়ে টিকে থাকাটা কঠিন হয়ে পড়েছিল।

মাত্র কয়েকদিন আগে নতুন চুক্তি করেছিলেন জাভি। অথচ পরিস্থিতি তাকে পদত্যাগে বাধ্য করেছে। জাভি বলেন, ভিয়ারিয়াল ম্যাচের আগেই আমি এ সিদ্ধান্তি নিয়েছিলাম। এখন আনুষ্ঠানিক ঘোষণার এটা সঠিক সময়।

সংবাদ সম্মেলনে জাভি বলেন, ‌আমি ঘোষণা করছি, মৌসুম শেষে আমি আর বার্সেলোনার সঙ্গে থাকছি না। কয়েকদিন আগে আমাকে এমন সিদ্ধান্ত নিতে হয়েছিল। কিন্তু আমার মনে হয় সিদ্ধান্ত জানানোর জন্য এটাই সেরা সময়। ক্লাবের পরিবেশে একটা যে গুমোট ভাব তৈরি হয়েছে তা কমানোর জন্য এটাই সঠিক সময়। একটা ডাইনামিক পরিবর্তন প্রয়োজন। সুতরাং একজন বার্সা সমর্থক হিসেবে ক্লাব ও খেলোয়াড়দের স্বার্থ আমাকে দেখতে হবে। ক্লাবের থেকে কেউ বড় নয়। সর্বোপরি আমি একজন বার্সা সমর্থক। আমি এই ক্লাবকে ভালোবাসি।‍‍`

ভবিষ্যত সিদ্ধান্ত সম্পর্কে জাভি বলেন, ভবিষ্যতে কি হবে তা আমি এখন জানি না। এই চাকরির কারণে আমি আমার পরিবারের সদস্যদের সময় দিতে পারিনি। এ জন্য তাদেরকে অনেক বাজে সময় পার করতে হয়েছে। আমি আমার পুরো ক্যারিয়ার জুড়ে স্বার্থপর হতে পারি না। এখন আমি কিছুটা সময় পরিবারের সঙ্গে কাটাব এবং বিশ্রাম নেব। আমার বাচ্চাদের সঙ্গে কিছুটা সময় কাটানো দরকার।
 

আর্কাইভ