• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রীতি ম্যাচ

আল হিলালের কাছেও হারলো মেসির মায়ামি

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৪, ১১:০৯ এএম

আল হিলালের কাছেও হারলো মেসির মায়ামি

ক্রীড়া ডেস্ক

অমীমাংসিতভাবে খেলা শেষ হওয়ার একটা সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু ম্যালকম তা হতে দিলেন না। তাইতো আল হিলালের কাছে হার নিয়ে মাঠ ছাড়তে হলো লিওনেল মেসি ও ইন্টার মায়ামিকে। সোমবার রাতে রিয়াদে অনুষ্ঠিত আল হিলাল ও ইন্টার মায়ামির প্রীতি ম্যাচে আল হিলাল ৪-৩ গোলে জয় পেয়েছে।

বছরের শুরুতে আল হিলাল ও ইন্টার মায়ামির এই প্রীতি ম্যাচ নিয়ে ফুটবল ভক্তদের আগ্রহের শেষ ছিল না। গত রাতে অনুষ্ঠিত ম্যাচের শুরুতেই লিওনেল মেসিদের চমকে দেন আল হিলালের আলেকসান্দার মিত্রোভিচ ও আব্দুল্লাহ আল হামদান। তাদের দুই গোলের সুবাদে মাত্র ১৩ মিনিটের মধ্যে আল হিলাল দুই গোলে এগিয়ে যায়।

মায়ামিতে নতুন যোগ দেওয়া লুইস সুয়ারেজ প্রথমার্ধে গোল করে ব্যবধান কমান। কিন্তু খুব বেশিক্ষণ এই স্বস্তি থাকেনি লিওনেল মেসির দলের। বিরতির আগেই মাইকেল দেলগাদো গোল করে আবার আল হিলালকে ৩-১ গোলে এগিয়ে নেন। বিরতির পরপরই মেসি পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমিয়ে ৩-২ করেন। শুধু তাই নয়, পরের মিনিটেই মায়ামি সমতা ফিরিয়ে আনে। এ গোলটি করেন ডেভিড রুইজ।

সমতা আনার পর উভয় দলই এগিয়ে যাওয়ার একাধিক সুযোগ পেয়েছে। কিন্তু আল হিলালের ম্যালকম ছিলেন একমাত্র খেলোয়াড় যিনি সুযোগের সদ্ব্যবহার করেছেন। ৮৮ মিনিটে তার করা গোলেই আল হিলালের জয় নিশ্চিত হয়।

এ ম্যাচে হারের ফলে মায়ামির প্রাক মৌসুম প্রস্তুতিটা এখনো জয়হীন হয়েই থাকলো। তিন ম্যাচের একটাতে জয় পায়নি তারা। এল সালভাদোরের সঙ্গে ড্র-র পর এফসি ডালাসের কাছে হেরে যায় তারা। এবার হারলো আল হিলালের কাছে।

মায়ামি তাদের শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে আগামী বৃহষ্পতিবার। এদিন তাদের প্রতিপক্ষ আল নাসর। এ ক্লাবে খেলছেন লিওনেল মেসির দীর্ঘদিনের প্রতিপক্ষ ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে ইনজুরির কারণে এ ম্যাচে তার খেলা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। একই কারণে আল হিলালের হয়ে নেইমারও খেলতে পারেননি।

 

আর্কাইভ