• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
অলিম্পিক ফুটবল

ব্রাজিলকে হারিয়ে ভেনেজুয়েলা বাছাইয়ের চূড়ান্ত পর্বে

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৪, ০৯:০৮ এএম

ব্রাজিলকে হারিয়ে ভেনেজুয়েলা বাছাইয়ের চূড়ান্ত পর্বে

ক্রীড়া ডেস্ক

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে অলিম্পিক বাছাইয়ের চূড়ান্ত পর্বে খেলা আগেই নিশ্চিত করেছিল ব্রাজিল। চার ম্যাচের প্রথম তিন জয়েই তারা চূড়ান্ত পর্বের টিকিট পেয়েছিল। আজ ভোরে অনুষ্ঠিত ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচটি ছিল তাই নিয়ম রক্ষার। সে ম্যাচ স্বাগতিক ভেনেজুয়েলার কাছে বিধ্বস্ত হয়েছে ব্রাজিল। ৩-১ গোলে হেরেছে।

ব্রাজিলের এই হার কপাল পুড়েছে ইকুয়েডরের। ব্রাজিলের সঙ্গী হয়ে তারা বাছাইয়ের চূড়ান্ত পর্বে খেলার স্বপ্ন দেখছিল। কিন্তু ব্রাজিল হেরে যাওয়ায় তাদের সে স্বপ্নভঙ্গ হয়েছে। বরং ব্রাজিলের সঙ্গী হয়ে চূড়ান্ত পর্বে পৌঁছেছে ভেনেজুয়েলা। এর ফলে বাছাইয়ের চূড়ান্ত পর্বে প্রতিদ্বন্দ্বিতার যোগ্যতা অর্জন করেছে ব্রাজিল, ভেনেজুয়েলা, আর্জেন্টিনা ও প্যারাগুয়ে। এখন এই চারটি দল একে অপরের বিপক্ষে খেলবে। সেখান থেকে শীর্ষ দুই দল প্যারিস অলিম্পিকের টিকিট পাবে।

চূড়ান্ত পর্বে খেলার যে ক্ষীণ সুযোগ ছিল তা কাজে লাগাতে স্বাগতিক ভেনেজুয়েলা শুরুতেই ব্রাজিলের ওপর ঝাঁপিয়ে পড়ে। তার সুফলও পায় তারা শুরুতেই। ম্যাচের দশম মিনিটে সেগোভিয়ার গোলে তারা এগিয়ে যায়। সেগোভিয়া এ অর্ধে আরো এক গোল করেন। ফলে প্রথমার্ধে ভেনেজুয়েলা ২-০ গোলে এগিয়ে যায়। ভেনেজুয়েলার চাপে ভেঙ্গে পড়া ব্রাজিল দ্বিতীয়ার্ধে নিজেদের জালে নিজেরাই বল জড়িয়ে ৩-০ গোলে পিছিয়ে পড়ে। শেষ দিকে এসে ব্রাজিলের হয়ে গোল করে ব্যবধান কমান আলেক্সান্ডার।

এদিকে গুরুত্বহীন অন্য ম্যাচে বলিভিয়া ২-০ গোলে হারিয়েছে কলাম্বিয়াকে। কলাম্বিয়া চার ম্যাচের সবগুলোতেই হেরেছে। 

আর্কাইভ