• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মাদ্রিদ ডার্বিতে রিয়ালকে রুখে দিল অ্যাতলেতিকো

প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৪, ০৯:০৪ এএম

মাদ্রিদ ডার্বিতে রিয়ালকে রুখে দিল অ্যাতলেতিকো

ক্রীড়া ডেস্ক

বহুল প্রতীক্ষিত লা লিগায় মাদ্রিদ ডার্বিতে কেউ জয় পায়নি। নাটকীয়ভাবে ড্র করে রিয়াল মাদ্রিদের পয়েন্টে ভাগ বসিয়েছে অ্যাতলেতিকো মাদ্রিদ। এর ফলে লিগ লড়াই উত্তাপহীন হওয়ার যে শঙ্কা তৈরি হয়েছিল তা থেকে রেহাই পেয়েছে। রোববার সান্তিয়াগো বার্নাবু্যতে অনুষ্ঠিত ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

পয়েন্ট ভাগাভাগি সত্ত্বেও রিয়াল মাদ্রিদ শীর্ষস্থান ধরে রেখেছে। ২৩ ম্যাচ শেষে ৫৮ তাদের পয়েন্ট। ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে জিরোনা। ৪৮ পয়েন্ট নিয়ে অ্যাতলেতিোক মাদ্রিদ রয়েছে চতুর্থ স্থানে। ৫০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে বার্সেলোনা।

ম্যাচে সৌভাগ্য অ্যাতলেতিকো মাদ্রিদের, আর দুর্ভাগ্য বলা যায় রিয়ালের। নিশ্চিত পূর্ণ পয়েন্টের দিকে এগিয়ে যাচ্ছিল রিয়াল মাদ্রিদ। মাঠের বাইরে থাকা জিরোনার খেলোয়াড়দের হতাশা ক্রমেই বেড়ে চলেছে। কেননা এ ম্যাচে রিয়াল মাদ্রিদ জয় পেলে তাদেরকে ধরা আর সম্ভব নাও হতে পারে। শেষ পর্যন্ত সেই হতাশা থেকে তারা মুক্তি পেয়েছে।

বিশ মিনিটের সময় ইব্রাহিম দিয়াজের করা গোলে এগিয়ে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধে তো বটেই দ্বিতীয়ার্ধের প্রায় শেষ সময় পর্যন্ত রিয়াল মাদ্রিদ এ ব্যবধান ধরে রেখেছিল। কিন্তু ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে মার্কোস লরেন্তো সবাইকে চমকে দেন। রিয়াল মাদ্রিদের পয়েন্টে ভাগ বসান।

রিয়াল মাদ্রিদের গোলে অবশ্য অ্যাতলেতিকোর রক্ষণভাগ দোষ অস্বীকার করতে পারবে না। তাদের রক্ষণভাগের ব্যর্থতাকে কাজে লাগিয়ে দিয়াজ রিয়ালকে এগিয়ে নেন। এটা ছিল এ মৌসুমে তার চতুর্থ গোল।

বিরতির পর প্রথম মিনিটেই অ্যাতলেতিকো গোল পেয়েছিল। সমতাসূচক গোলের আনন্দে তারা মেতে উঠেছিল। কিন্তু অফসাইডের কারণে তাদের গোলটি বাতিল করা হয়। শেষ পর্যন্ত অবশ্য তারা গোল পেয়েছে। মেমপিস ডিপের ক্রস থেকে মার্কোস লরেন্তো হেড করে বল জালে জড়িয়ে দেন।

অ্যাতলেতিকো মাদ্রিদ পরবর্তী ম্যাচে বুধবার মাঠে নামবে। স্প্যানিশ সুপার কাপে সেমিফাইনাল ম্যাচ তাদের। এ ম্যাচে তাদের প্রতিপক্ষ অ্যাথলেতিক বিলবাও।

 

আর্কাইভ