• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

দুই সেঞ্চুরির পরও হার আফগানিস্তানের

প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ১০:৩৭ এএম

দুই সেঞ্চুরির পরও হার আফগানিস্তানের

ক্রীড়া ডেস্ক

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডেতে অসাধারণ এক কীর্তি গেড়েছন পাথুম নিশাঙ্কা। প্রথম লঙ্কান ক্রিকেটার হিসেবে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন। পাল্লেকেলেতে সিরিজের প্রথম ওয়ানডেতে ১৩৯ বলে তার ২১০ রানের মহাকাব্যিক ইনিংস খেলেন তিনি। জবাব দিতে নেমে আফগানিস্তানও হাঁকায় দুই সেঞ্চুরি। তবে জয় হয় নিশাঙ্কার রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরিরই। দু্ই সেঞ্চুরির পরও আফগানিস্তানকে মাথা নিচু করে মাঠ ছাড়তে হয়।

নিশাঙ্কার ইতিহাসগড়া ডাবল-সেঞ্চুরিতে ৩ উইকেট হারিয়ে ৩৮১ রান করে শ্রীলঙ্কা। জবাব দিতে চার টপঅর্ডারের ব্যর্থতার পর দলের হাল ধরেন মোহাম্মদ নবি ও আজমতউল্লাহ ওমরজাই। ২২২ বলে ২৪২ রানের জুটি করেন তারা। দুইজনেই হাঁকান সেঞ্চুরি। তবে শেষ পর্যন্ত আর দলকে জেতাতে পারেননি তারা। সিরিজের প্রথম ওয়ানডেতে লঙ্কানদের কাছে সফরকারী আফগানিস্তান হেরেছে ৪২ রানে।

১৩০ বলে ১৩৬ রান করেন নবি। প্রমধ মাদুশানের বলে ফলো-থ্রু করে আউট হন তিনি। ১৫ বাউন্ডারি আর ৩ ছক্কায় ইনিংস সাজান তিনি। তবে দলকে জেতাতে না পারলেও লড়াই করে মাঠ ছেড়েছেন ওমরজাই। ১১৫ বলে ১৪৯ রান করে অপরাজিত থেকেই মাঠ ছেড়েছেন তিনি। হাঁকিয়েছেন ১৩ বাউন্ডারি ও ৬ ছক্কা।

এছাড়া গুলবাদিন নাইব করেছেন ১৬ রান। ইকরাম আলিখিল করেছেন ১০ রান। অবশেষে ৬ উইকেট হারিয়ে আফগানদের ইনিংস থামে ৩৩৯ রানে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমেে নিশাঙ্কার সঙ্গে উদ্বোধনী জুটিতে ১৬০ বলে ১৮২ রান তোলে আভিস্কা ফার্নান্ডো। সেঞ্চুরির কাছাকাছি গিয়ে মাইলফলকে পৌঁছাতে পারেননি তিনি। ৮৮ বলে ৮৮ রান করে ফরিদ আহমেদের বলে ইব্রাহিম জাদরানের হাতে ক্যাচ হন ফার্নান্ডো। চারে নামা ব্যাটার সাদিরা সামারাবিক্রমা করেন ৩৬ বলে ৪৫ রান। শেষ পর্যন্ত ৩৮১ রান তোলে শ্রীলঙ্কা।

আর্কাইভ