• ঢাকা মঙ্গলবার
    ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

আধিপত্যের লড়াইয়ে রিয়ালে বিধ্বস্ত জিরোনা

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৯:১১ এএম

আধিপত্যের লড়াইয়ে রিয়ালে বিধ্বস্ত জিরোনা

ক্রীড়া ডেস্ক

লা লিগায় নতুনই বলা যায় জিরোনাকে। এবার নিয়ে চতুর্থবারের মতো প্রথম বিভাগ লিগে খেলছে দলটি। আগের তিনবারে সেরা সাফল্য ছিল দশ নম্বরে থাকা। কিন্তু এবার লা লিগার দর্শকদের থমকে দিয়েছে দলটি। গতকালের আগ পর্যন্তও শিরোপা লড়াইয়ে ভালোভাবে টিকে ছিল তারা। কিন্তু অ্যাওয়ে ম্যাচে রিয়াল মাদ্রিদের কাছে বিধ্বস্ত হয়ে পয়েন্ট টেবিলে নাজুক অবস্থা তাদের। ৪-০ গোলে হেরেছে তারা।

রিয়াল মাদ্রিদের কাছে এই হার জিরোনাকে শিরোপা লড়াই থেকে ছিটকে দিয়েছে বলা যায়। তাদের এ হারে লা লিগার প্রতিদ্বন্দ্বিতায় ভাটার টান শুরু হবে ধরে নেওয়া যায়। কেননা জিরোনার হারের ফলে পয়েন্ট টেবিলে রিয়াল মাদ্রিদের এখন একক আধিপত্য। ২৪ ম্যাচ শেষে ৬১ পয়েন্ট নিয়ে তারা শীর্ষে। ৫৬ পয়েন্ট নিয়ে জিরোনা রয়েছে দ্বিতীয় স্থানে। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৫০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে।

লা লিগায় দূর্দান্ত পারফরম্যান্স করে চলেছিল জিরোনা। সেই সেপ্টেম্বরে হেরেছিল রিয়াল মাদ্রিদের কাছে। ফেব্রুয়ারিতে এসে আবার রিয়ালের কাছে আবার হারলো তারা। লা লিগায় এই পর্যন্ত এই দুই হার জিরোনার। ১৫ ম্যাচ পর হারের স্বাদ হজম করতে হলো তাদের।

দুর্ভাগ্য জিরোনার। রিয়াল মাদ্রিদের মাঠে অনুষ্ঠিত এ ম্যাচে কিছু বুঝে উঠতে না উঠতেই তাদের জালে বল জড়িয়ে যায়। দূর পাল্লার শটে গোল করে ভিনিসিয়াস জুনিয়র দলকে এগিয়ে নেন। লিগে এটা তার সপ্তম গোল। বিরতির আগেই বেলিংহাম ব্যবধান দ্বিগুন করেন। বিরতির আবার গোলের দেখা পান বেলিংহাম। ৬১ মিনিটে ভিনিসিয়াসের পাস থেকে বল পেয়ে রদ্রিগো ব্যবধান ৪-০ করেন। ব্যবধান আরো বাড়তে পারতো। কিন্তু শেষ মুহুর্তে পাওয়া সুযোগ কাজে লাগাতে পারেননি জোসেলু। পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন তিনি।

আগামী মঙ্গলবার রিয়াল মাদ্রিদ পরবর্তী ম্যাচে মাঠে নামবে। চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বের প্রথম ম্যাচে তারা আরবি লিপজিগের মুখোমুখি হবে।

 

আর্কাইভ