• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

১৮ ফেব্রুয়ারি শুরু জাতীয় কুস্তি প্রতিযোগিতা

প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৬:৫৩ পিএম

১৮ ফেব্রুয়ারি শুরু জাতীয় কুস্তি প্রতিযোগিতা

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের ব্যবস্থাপনায় আগামী রোববার (১৮ ফেব্রুয়ারি) থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন উন্মুক্ত ১২তম জাতীয় সার্ভিসেস (পুরুষ ও মহিলা) কুস্তি প্রতিযোগিতা।’ শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত। যেখানে বিভিন্ন সার্ভিসেস ও অন্যান্য দলের হয়ে শতাধিক খেলোয়াড় বিভিন্ন ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

শনিবার প্রতিযোগিতায় অংশ নিতে যাওয়া বিভিন্ন ওজন শ্রেণির কুস্তিগীরদের ওজন নেওয়া হবে। আর রোববার থেকে শুরু হবে আনুষ্ঠানিক প্রতিযোগিতা। একইদিন প্রতিযোগিতার উদ্বোধনও হবে। প্রতিযোগিতায় বিভিন্ন সার্ভিসেস দল অংশ নেবে। তবে অন্যদের জন্যও প্রতিযোগিতাটি উন্মুক্ত রয়েছে। প্রতিযোগিতার পুরুষ ও মহিলা উভয় বিভাগে ১০টি করে মোট ২০টি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্স আপ (পুরুষ ও মহিলা উভয়) দল ট্রফি পাবে। এ ছাড়া প্রতিযোগিতার সেরা খেলোয়াড়কে (মহিলা ও পুরুষ) ক্রেস্ট ও প্রাইজমানি দেওয়া হবে।

পুরুষ বিভাগের ওজন শ্রেণিগুলো হলো- ৫৭ কেজি, ৬১ কেজি, ৬৫ কেজি, ৭০ কেজি, ৭৪ কেজি, ৭৯ কেজি, ৮৬ কেজি, ৯২ কেজি, ৯৭ কেজি ও ১২৫ কেজি।

মহিলা বিভাগের ওজন শ্রেণিগুলো হলো- ৫০ কেজি, ৫৩ কেজি, ৫৫ কেজি, ৫৭ কেজি, ৫৯ কেজি, ৬২ কেজি, ৬৫ কেজি, ৬৮ কেজি, ৭২ কেজি ও ৭৬ কেজি।

 

আর্কাইভ