• ঢাকা মঙ্গলবার
    ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

দিয়াজের গোলে রিয়ালের জয়

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৯:১৪ এএম

দিয়াজের গোলে রিয়ালের জয়

ক্রীড়া ডেস্ক

ব্রাহিম দিয়াজের অসাধারণ এক গোল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগের খেলায় জয় এনে দিয়েছে রিয়াল মাদ্রিদকে। মঙ্গলবার রাতে আরবি লিপজিগের মাঠে অনুষ্ঠিত ম্যাচে দিয়াজের করা একমাত্র গোলেই জয় পেয়েছে স্প্যানিশ ক্লাবটি।

২৪ বছর বয়সী ব্রাহিম দিয়াজ ৪৮ মিনিটে একমাত্র গোলটি করেন। ইনজুরি আক্রান্ত জুডে বেলিংহামের পরিবর্তে মাঠে নেমেছিলেন তিনি। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতেই পাওয়া সুযোগটি কাজে লাগাতে ব্রাহিম দিয়াজ মোটেও ভুল করেননি। তার এ গোলেই রিয়াল মাদ্রিদ এবারের চ্যাম্পিয়ন্স লিগে টানা সপ্তম জয় পেয়েছে।

লিপজিগ অবশ্য দারুণ প্রতিদ্বন্দ্বিতা করেছে। দলটির গোলরক্ষক অ্যান্ড্রি লুনিন চীনের প্রাচীর হয়ে দেখা দেওয়ায় রিয়াল মাদ্রিদের পক্ষে ব্যবধান বাড়ানো সম্ভব হয়নি। রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলোত্তি ম্যাচ শেষে তার কথাটা বিশেষভাবে উল্লেখ করেছেন। তিনি বলেন, লুনিন দারুণ এক ম্যাচ খেলেছে। আমার মনে হয় এটা তার সেরা ম্যাচ। আমাদের জন্য সে ম্যাচটা কঠিন করে তুলেছিল। প্রথমার্ধের শুরুটা এবং দ্বিতীয়ার্ধ আমাদের জন্য খেলাটা কঠিন হয়ে পড়েছিল।‍‍`

আনচলোত্তি আরো বলেন, ‌আমরা ম্যাচে আরো গোল করতে পারতাম। আবার ম্যাচটি অমীমাংসিতভাবে শেষ হতে পারতো। যাহোক জয়ের ফলে আমরা কিছুটা হলেও সুবিধাজনক অবস্থায় থাকলাম।‍‍`

ম্যাচটা আসলেই রিয়াল মাদ্রিদের জন্য কঠিন হয়ে দেখা দিয়েছিল। ম্যাচ শুরুর কয়েক মিনিটের মধ্যে গোল করে লিপজিগ এগিয়ে গিয়েছিল। কিন্তু ভিএআর দেখে রেফারি গোল বাতিল করেন। স্বাগতিক দল আরো একবার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল। সেবারও তারা ব্যর্থ হয়। দ্বিতীয়ার্ধে তারা আরো বেশি আক্রমণাত্মক খেলা শুরু করে। কিন্তু হঠাৎ করেই স্বাগতিক দর্শকদের থমকে দেন ব্রাহিম দিয়াজ।

সাইডলাইনের কাছ থেকে বল নিয়ন্ত্রণে নিয়েই দিয়াজ দ্রুত গতিতে লিগজিগের পোস্টের দিকে ছুটতে থাকেন। এ সময়ে তার সামনে লিপেজিগের তিন ডিফেন্ডার বাধা হওয়ার চেষ্টা করেছিলেন কিন্তু দিয়াজকে তার লক্ষ্য থেকে সামান্যতম নড়াতে পারেনি তারা। গোলরক্ষক পিটার গুলাসিকে হতবাক করে বল জালে জড়িয়ে দেন তিনি। দুই মিনিট পর স্বাগতিক দল সমতা আনার একটা সুযোগ পেয়েছিল। এবার তারা ব্যর্থ হয়।

আর্কাইভ