• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সেই হারের বৃত্তে ঢাকা

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৬:০৭ পিএম

সেই হারের বৃত্তে ঢাকা

ক্রীড়া ডেস্ক

অ্যালেক্স রস আরো একটা ঝলমলে ইনিংস খেলেছেন আজ। কিন্তু দুর্দান্ত ঢাকার ভাগ্যের বদল হয়নি। সেই হারের সীমানাতেই আটকে রয়েছে ঢাকা। চট্টগ্রামে আজ বিপিএলে দিনের প্রথম ম্যাচে ফরচুন বরিশালের কাছে তারা ২৭ রানে হেরেছে। ৬ উইকেট হারিয়ে বরিশালের করা ১৮৬ রানের জবাবে দুর্দান্ত ঢাকা ৮ উইকেট হারিয়ে ১৫৯ রান করে। বরিশালের অধিনায়ক তামিম ইকবাল ৭১ রান করে ম্যাচ সেরা হয়েছেন।

৯ ম্যাচে বরিশাল ৫ জয় নিয়ে ১০ পয়েন্ট সংগ্রহ করেছে। তাদের বর্তমান অবস্থান তৃতীয়। ঢাকা ১০ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে রয়েছে সবার নিচে।

অ্যালেক্স রস একের পর এক ম্যাচ আলো ছড়াচ্ছেন। কিন্তু যোগ্য সহযোগিতা পাচ্ছেন না। ম্যাচ জয়ের জন্য অন্তত ভালো একটা জুটি দরকার। রস সেই জুটিই গড়তে পারছেন না। সতীর্থরা ক্রিজে আসা যাওয়াই করছেন। ঢাকার ইনিংসে সপ্তম উইকেট পর্যন্ত সবচেয়ে বড় জুটিটি রস ও সিন উইলিয়ামসের। এ জুটির সংগ্রহ ২৪ রান। ১৮৬ রান তাড়া করতে গিয়ে ইনিংসে সর্বোচ্চ জুটি ২৪ রানের হলে সে  ম্যাচে আর যাই হোক জয় আশা করা যায় না। রসের ৮৯ রান তাই ম্যাচে উত্তেজনা ছড়ালেও ম্যাচের ভাগ্য নির্ধারণে খুব একটা ভূমিকা রাখতে পারেনি। ৪৯ বলে পাঁচ বাউন্ডারির পাশাপাশি সাত ওভার বাউন্ডারিতে তিনি এই ইনিংসটি খেলেন।

এর আগে টস জয়ের পর ব্যাট হাতে নেমে বরিশালের অধিনায়ক তামিম ইকবাল রান উৎসব করেছেন। মাত্র ৪৫ বলে ৭১ রান করেছেন। সাত বাউন্ডারির পাশাপাশি চারটি ওভার বাউন্ডারিতে সাজানো ছিল তার ইনিংসটি। ম্যাচ সেরার পুরস্কারও তিনি পেয়েছেন। তবে বরিশালের হয়ে দর্শক মাতিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। মাত্র ৬ বলে স্কোরবোর্ডে ২৩ রান জমা করেন তিনি। দুটো করে বাউন্ডারি ও ওভার বাউন্ডারি ছিল তার ইনিংসে। মূলত তার এই ইনিংসে ম্যাচের ফল নির্ধারণ বড় ভূমিকা রাখে।

বরিশালের মোহাম্মদ সাইফউদ্দিন ও খালেদ আমহেদ তিনটি করে উইকেট নেন। ঢাকার আলাউদ্দিন বাবুরও শিকার ছিল তিন উইকেট।

 

আর্কাইভ