• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

রোবটেই মিলবে সুখ, এবার যৌ’নতায় মাততে কামাল করবে এআই!

প্রকাশিত: জুলাই ২২, ২০২৩, ০৭:২৮ পিএম

রোবটেই মিলবে সুখ, এবার যৌ’নতায় মাততে কামাল করবে এআই!

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ছবি থেকে লেখা, প্রায় সবক্ষেত্রেই থাবা বসাচ্ছে এআই। অত্যাধুনিক প্রযুক্তির প্রকাশে বারবার ভিরমি খাচ্ছে জনতা। তাই বলে বিছানা! এবার যৌ’নসঙ্গীর চাহিদাও মেটাবে সেই এআই-ই! আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স চালিত রোবটেই মিলতে পারে চরম যৌ’নসুখ। এমনই জানিয়েছেন গুগলের এক প্রাক্তন আধিকারিক। তিনি বলছেন, যৌ’ন বাসনা মেটাতে খুব একটা প্রয়োজন নেই জীবন্ত সঙ্গীর। এআইয়ের রোবট দিয়েই পূরণ হবে সেই সাধ!

গুগলের  ক্লান্ডেস্টাইন রিসার্চ-ডেভেলপমেন্ট এক্স বিভাগের প্রাক্তন বাণিজ্য প্রধান মহম্মদ মো গাদাত। একাধিক সংবাদমাধ্যম সূত্রে খবর, গাদাতই সওয়াল করেছেন এআইয়ের রোবট নিয়ে। তাঁর মতে, ”ভালবাসা এবং সম্পর্কের সংজ্ঞাই বদলে দেবে এআই।” গাদাতের কথায়, ”যাঁরা বাস্তব জীবনে যৌ’নতার জন্য সঙ্গী পাবেন না তাঁদের জন্য আর্টিফিসিয়াল রোবট ভীষণ কার্যকরি হতে পারে।”

উল্লেখ্য, ইউটিউবে টম বিলিউয়ের ‘ইমপ্যাক্ট থিওরি’ পডকাস্টে গাদাত বলেন, ”মানুষ শীঘ্রই অ্যাপলের ভিশন প্রো বা কোয়েস্ট ৩-র মতো ভার্চুয়াল রিয়েলিটি এবং অগমেন্টেড রিয়েলিটি হেডসেটগুলি আরও ব্যবহার করবেন।” তাঁর দাবি, ”যৌ’নতার অনুকরণ করতে সক্ষম হতে পারে এই ফিচারগুলি।” এআইয়ের সাহায্যে সে’ক্স রোবটগুলির বাস্তবিক প্রভাবেও আশাপ্রকাশ করেছেন গুগলের ওই প্রাক্তন আধিকারিক।

বিলিউয়ের ওই অনুষ্ঠানে গাদাত আরও বলেন, ”এআইয়ের সে’ক্স রোবটটি বেঁচে আছে, আপনার যৌ’ন অভিজ্ঞতা যে জীবন্ত। এটি বাস্তবেই হচ্ছে এই চিন্তাও আপনাকে করতে হবে বারবার।” ঘনিষ্ঠতার সঙ্গে সম্পর্কিত মানসিক উদ্দীপনাও কৃত্রিমভাবে পুনরায় তৈরি করা যেতে পারে এই রোবটের মাধ্যমে, এমনও মনে করেন গাদাত। গাদাতের এই বক্তব্য প্রকাশ হতেই শোরগোল পড়েছে নেটদুনিয়ায়। অর্থাৎ প্রযুক্তির হাত ধরে সে’ক্সটয় নয়, সামগ্রিকভাবে বাস্তবিক যৌ’নতার স্বাদ পাওয়াও যে সম্ভব, এমনই বিশ্বাস করেন  গুগলের ওই প্রাক্তন আধিকারিক।

 

জেকেএস/

আর্কাইভ