• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ফেসবুক ও টুইটারকে টেক্কা দিতে টিকটকের নতুন ফিচার!

প্রকাশিত: জুলাই ২৫, ২০২৩, ০৮:২৬ পিএম

ফেসবুক ও টুইটারকে টেক্কা দিতে টিকটকের নতুন ফিচার!

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

এবার ফেসবুক ও ‍টুইটারের মতো সামাজিকমাধ্যমের সঙ্গে পাল্লা দিতে নতুন ফিচার নিয়ে এসেছে চীনা মালিকানাধীন ভিডিও স্ট্রিমিং অ্যাপ টিকটক। এখন থেকে এ প্লাটফর্মটিতে ভিডিওর পাশাপাশি কেবল শব্দ দিয়ে পোস্ট বা টেক্সট অনলি পোস্ট করারও সুবিধা দেয়া হবে।

টিকটকের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বিবিসি।

প্লাটফর্মটি জানিয়েছে, এ নতুন ‘টেক্সট অনলি পোস্ট’ ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা নিজেদের মনোভাব প্রকাশ করার আরও একটি উপায় পেয়েছে।

নতুন এ ফিচার যোগ হওয়ায় সামাজিকমাধ্যমটি এখন তার ব্যবহারকারীদের মনোভাব প্রকাশের জন্য ৩টি ফিচার দিচ্ছে। ফলে এ প্লাটফর্মটিতে ছবি পোস্ট করার পাশাপাশি ভিডিও বা টেক্সটও পোস্ট করা যাবে।

এখন থেকে ব্যবহারকারীরা অন্যান্য টিকটক ব্যবহারকারীর পোস্টের প্রতিক্রিয়া প্রকাশের সময় তাদের পোস্টে সাউন্ড, লোকেশন বা অবস্থান এবং গান যুক্ত করতে পারবেন।  

সোমবার (২৪ জুলাই) এক বিবৃতিতে টিকটক জানিয়েছে, এ ফিচারগুলো আনা হয়েছে যাতে ব্যবহারকারীরা যে কোনো বিষয়ে ভিডিও ও ছবি প্রকাশের সঙ্গে সঙ্গে একে অপরের সঙ্গে আরও সক্রিয়ভাবে যোগাযোগ করতে পারেন।

এর আগে, চলতি মাসের ‍শুরুর দিকে স্পটিফাই এবং অ্যাপল মিউজিকের সঙ্গে টেক্কা দিতে নতুন মিউজিক স্ট্রিমিং পরিষেবা চালুর ঘোষণা দিয়েছিল টিকটক। কয়েক সপ্তাহ আগে টিকটকের মূল প্রতিষ্ঠান চীনের বাইটড্যান্স ব্রাজিল ও ইন্দোনেশিয়ায় টিকটক মিউজিক নামে একটি নতুন মিউজিক স্ট্রিমিং পরিষেবা চালু করে।

এদিকে, গত সপ্তাহে সিঙ্গাপুর, মেক্সিকো ও অস্ট্রেলিয়ায় এ পরিষেবার একটি বেটা সংস্করণও আনা হয়।

এ বিষয়ে কোম্পানিটির একজন ‍মুখপাত্র বলেন, এতে ব্যবহারকারীরা টিকটকের প্লাটফর্মে গান শুনতে পারবেন, তা শেয়ার ও ডাউনলোড করতে পারবেন।

তাছাড়া একটি নতুন ল্যান্ডস্কেপ মোডসহ অন্যান্য কিছু ফিচার আনার চেষ্টায় আছে টিকটক। ২০২১ সালে বিশ্বব্যাপী এক বিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারী থাকার কথা জানিয়েছিল টিকটক।

 

জেকেএস/

আর্কাইভ