• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ডিএসইসি কাউন্সিলের লেখক সম্মাননা পেলেন মু আ কুদ্দুস

প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২২, ১০:৫৮ পিএম

ডিএসইসি কাউন্সিলের লেখক সম্মাননা পেলেন মু আ কুদ্দুস

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ঢাকা সাব এডিটরস কাউন্সিল (ডিএসইসি) এর লেখক সম্মাননা পেলেন সিটি নিউজ ঢাকার প্রধান সম্পাদক মু আ কুদ্দুস। মঙ্গলবার (২০ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবে সংগঠনটির আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন তার হাতে সম্মাননা ক্রেস্ট, উত্তরীয়, মানপত্র ও লেখক সম্মাননা তুলে দেন।

সকাল ১১টায় মামুন ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত ‘লেখক সম্মাননা ২০২২’ শীর্ষক অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয়, লেখক সম্মাননা উপকমিটির আহবায়ক কবির আলমগীর, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, কায়কোবাদ মিলন ও সুমন ইসলাম প্রমুখ। ৬ ক্যাটাগরিতে লেখকদের সম্মাননা দেয়া হয়।  ক্যাটাগরিগুলো হলো- কবিতা, ইতিহাস/গবেষণা, গল্প/উপন্যাস, অনুবাদ, শিশুসাহিত্য এবং ভ্রমণ/বিজ্ঞান।

অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে ১০০ জন লেখকের মধ্য থেকে প্রাথমিক পর্যায়ে ৫০ জনকে নির্বাচিত করা হয়। এদের সবাইকেই ক্রেস্ট, উত্তরীয় ও মানপত্র এবং প্রত্যেক ক্যাটাগরি থেকে জুড়ি বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী ২০ জনকে ‘‘লেখক সম্মাননা ২০২২’’ প্রদান করা হয়। সাব এডিটরস কাউন্সিলের এটাই প্রথম লেখক সম্মাননা আয়োজন।

 

 

এনএমএম/এএল

আর্কাইভ