• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

পাবনার আমিনপুরে অস্ত্রসহ ১ চরমপন্থী সদস্য আটক

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২২, ১০:২৭ পিএম

পাবনার আমিনপুরে অস্ত্রসহ ১ চরমপন্থী সদস্য আটক

পাবনা প্রতিনিধি

পাবনার আমিনপুর, সুজানগর উপজেলার শ্রীপুর এলাকা থেকে স্থানীয়দের সহযোগিতায় নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী লাল পতাকা দলের সক্রিয় সদস্য নিজাম ওরফে মিজানকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (২৮ অক্টোবর) ভোর রাতে জেলার আমিনপুর থানা এলাকার শ্রীপুরে দস্যুতার প্রস্তুতিকালে স্থানীয়দের সহযোগিতায় অস্ত্রসহ চরমপন্থী দলের লাল পতাকার সদস্যকে আটক করেছে পুলিশ।
তার সঙ্গে থাকা আরও দুইজন পালিয়ে যায়। সে সময় আটক নিজামের কাছ থেকে ১টা ওয়ান সুটার গান ও ২টি তাজা গুলি উদ্ধার করেছে পুলিশ। 
চরমপন্থী লাল পতাকা বাহিনীর সদস্য নিজাম ওরফে মিজান (৪০) জেলার ঢালারচর ইউনিয়নের দরিরচর গ্রামের মো. আবু বক্কারের ছেলে।

ঢালারচর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন ব্যাপারি জানান, নিজাম আওয়ামী লীগের কোনো সদস্য না। তাকে আমি কখনো দেখিনি। তবে তার কথা অনেকের মুখে শুনেছি। এলাকায় তার বিরুদ্ধে বিভিন্ন সমাজবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে।

ঢালারচর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কোরবান আলী সরদার জানান, নিজাম ওরফে মিজান সে লাল পতাকা বাহিনী চরমপন্থী দলের একজন সক্রিয় সদস্য। এলাকায় তার বিরুদ্ধে সন্ত্রাস চাঁদাবাজীসহ সমাজবিরোধীর অভিযোগ রয়েছে। ইউপি চেয়ারম্যান আরও বলেন, নিজাম ছাড়াও আরও অনেক চরমপন্থী দলের সদস্য রয়েছে। রক্তাক্ত জনপদ থেকে উন্নয়ন মুখী এই ঢালারচরে যেন আর চরমপন্থীদের আস্তানা গড়ে তুলতে না পারে সে জন্য আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার কথাও জানান তিনি।

এ বিষয়ে আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রওশন আলী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গত রাত ৪টা ৪০ মিনিটের দিকে আমিনপুর থানা এলাকার শ্রীপুরে দস্যুতার প্রস্তুতির সময় স্থানীয়দের সহযোগিতায় নিজাম ওরফে মিজানকে আটক করা হয়। সে সময় তার কাছে থাকা ১ ওয়ান সুটারগান ও ২ রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়। তার সঙ্গে থাকা ২ সহযোগী পালিয়ে যায়।
আটক নিজাম চরমপন্থী দলের সদস্য কিনা জানতে চাইলে ওসি জানান, নিজাম নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী দলের লাল পতাকা বাহিনীর সক্রিয় সদস্য। তার রিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

এএল/

আর্কাইভ