• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জে ইলিশ বোঝাই ফিশিংবোট আটক

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২, ০৯:৫২ পিএম

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জে ইলিশ বোঝাই ফিশিংবোট আটক

শরণখোলা প্রতিনিধি

সুন্দরবনের শরণখোলা রেঞ্জের বনরক্ষীরা বৃহস্পতিবার রাতে সমুদ্র থেকে ফেরার পথে ইলিশ বোঝাই একটি ফিশিংবোট আটক করেছে। সুন্দরবনের অভয়ারণ্যের ভোলা নদীতে প্রবেশ করায় পাস বিহীন এ বোটটিকে আটক করা হয়েছে বলে জানা গেছে। 
বনবিভাগ সূত্রে জানা যায়, সাগরে মাছ ধরে ফিশিংবোট "এফবি সুফিয়া" বৃহস্পতিবার ( ৩ নবেম্বর) রাতে পিরোজপুরের পাড়েরহাটের দিকে যাচ্ছিল। এ সময় শরণখোলা রেঞ্জ অফিস সংলগ্ন ভোলা নদীতে বনরক্ষীরা ফিশিং বোটটিকে আটক করেন। 
শরণখোলা স্টেশন কর্মকর্তা ফরেস্ট রেঞ্জার সুফল রায় জানান, মাছ ধরার পাস বিহীন ফিশিংবোটটি নিয়ম লংঘন করে সুন্দরবনের অভয়ারণ্যের ভেতরে ভোলা নদী দিয়ে আসায় সেটিকে আটক করা হয়। ফিশিংবোটের মালিক পটুয়াখালীর কলাপাড়ার পূর্ব সোনাতলা গ্রামের নাছির গাজী। অপরদিকে বৃহস্পতিবার বিকেলে সুন্দরবনের ধনিচাবাড়ীয়া এলাকার খালে অবৈধভাবে মাছ ধরার সময় জাল ও দুটি নৌকাসহ ৮ জনকে বনরক্ষীরা আটক করেছে বলে ওই স্টেশন কর্মকর্তা জানিয়েছেন। 
পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ( ডিএফও)  মুহাম্মদ বেলায়েত হোসেন বলেন, অবৈধভাবে সুন্দরবনের অভয়ারণ্যের নদীতে প্রবেশ এবং মাছ ধরার বৈধ কোনো কাগজপত্র না থাকায় ফিশিং বোটের মালিককে ২ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে ডিএফও জানিয়েছেন।

এএল/

আর্কাইভ