• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মাহফিলে দাওয়াত না পেয়ে আ.লীগের দুইপক্ষের বাড়িঘর ভাঙচুর

প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৩, ০৪:১৫ এএম

মাহফিলে দাওয়াত না পেয়ে আ.লীগের দুইপক্ষের বাড়িঘর ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ঝিনাইদ সদর উপজেলার শুড়পাড়া গ্রামে আধিপত্য বিস্তার ও ওয়াজ মাহফিলে দাওয়াত না পাওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় দুই পক্ষের মনিরুল ইসলাম, উজ্জল হোসেন, জাহিদুল ইসলাম. নাসির উদ্দীন, জাহাঙ্গীর হোসেন ও ছবদুল হোসেনের বাড়ি ভাঙচুর করা হয়।

রোববার (৫ ফেব্রুয়ারি) ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মাদ সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শনিবার (৪ ফেব্রুয়ারি) রাতে ওই গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তার ও ওয়াজ মাহফিলে দাওয়াত না পাওয়াকে কেন্দ্র করে পোড়াহাটি ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মনিরুল ইসলাম ও আলম হোসেনের সমর্থকদের বিরোধ চলছিল। শনিবার সন্ধ্যায় শুড়পাড়া গ্রামের একটি চায়ের দোকানে দুই গ্রুপের সমর্থকদের বাগবিতণ্ডা হয়। এ সময় উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা শুরু হয়ে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পরে একই দিন গভীর রাত পর্যন্ত দফায় দফায় উভয় পক্ষের প্রায় ছয়টি বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করা হয়।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মাদ সোহেল রানা জানান, শনিবার রাতে সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও জানান, সংঘর্ষ এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। ইতোমধ্যে মামলার প্রস্তুতি চলছে। এখনও কাউকে গ্রেপ্তার করা হয়নি।

আর্কাইভ