• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মেয়রের নামে অশ্লীল পোস্ট, যুবকের কারাদণ্ড

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২৩, ১১:২৩ পিএম

মেয়রের নামে অশ্লীল পোস্ট, যুবকের কারাদণ্ড

নাটোর প্রতিনিধি

নাটোরের গোপালপুর পৌরসভার মেয়র রোকসানা মোর্ত্তজা লিলির নামে ফেসবুকে ভুয়া আইডি খুলে ছবি ও অশ্লীল বার্তা পোস্ট করার দায়ে এক যুবককে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২৬ এপ্রিল) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত যুবকের নাম শাহাবুল ইসলাম (২৭)। তিনি নাটোরের লালপুর উপজেলার কেশবপুরের বজলুর রহমানের ছেলে।

ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা জানান, নাটোরের গোপালপুর পৌরসভার মেয়র রোকসানা মোর্ত্তজা লিলির নামে ফেসবুকে ভুয়া আইডি খোলেন শাহাবুল। এরপর ২০২০ সালের অক্টোবরে ওই আইডি থেকে অশ্লীল কথাবার্তা ও ছবি ব্যবহার করে পোস্ট দিতে থাকেন। বিষয়টি নজরে এলে মেয়র নিজেই বাদী হয়ে লালপুর থানায় একটি মামলা করেন। পুলিশ তদন্ত করে আদালতে চার্জশিট দাখিল করে। সাক্ষ্য, শুনানি তথ্য ও উপাত্ত বিশ্লেষণ শেষে বিচারক এ রায় ঘোষণা করেন।


ইসমত আরা আরও বলেন, আসামি শাহাবুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে দোষী সাব্যস্ত করে এক বছর সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। অন্য আরেকটি ধারায় আরও এক বছর কারাদণ্ড এবং এক লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত।

রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।


এডিএস/

আর্কাইভ