• ঢাকা শুক্রবার
    ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আগামী বৃহস্পতিবার মাধ্যমিক স্কুলের শিক্ষা কার্যক্রম বন্ধ

প্রকাশিত: জুন ৮, ২০২৩, ১২:২৯ এএম

আগামী বৃহস্পতিবার মাধ্যমিক স্কুলের শিক্ষা কার্যক্রম বন্ধ

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

চলমান তাপপ্রবাহের কারণে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম বৃহস্পতিবার (৮ জুন) বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে।

বুধবার (৭ জুন) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি দেয়া হয়েছে।

এতে বলা হয়, আগামী পাঁচ থেকে ছয়দিন দেশের ওপর দিয়ে চলমান মৃদু, মাঝারি ও তীব্র তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। যে কারণে বৃহস্পতিবার দেশের মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে তীব্র তাপপ্রবাহ ও লোডশেডিংয়ের কারণে গত সোমবার থেকে প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান চারদিন বন্ধ রাখার ঘোষণা দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

গত রোববার (৪ জুন) মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানিয়েছিলেন, মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম ৫ থেকে ৮ জুন পর্যন্ত বন্ধ থাকবে।

এদিকে বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, দিনাজপুর, যশোর ও সৈয়দপুর জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও বান্দরবান জেলাসহ ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগ এবং রংপুর ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

বুধবার সর্বোচ্চ তাপপ্রবাহ ছিল দিনাজপুর ও সৈয়দপুরে, ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

 

জেকেএস/

আর্কাইভ