• ঢাকা বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৩০ ভাদ্র ১৪২৯

গায়ক আকবরের কিডনি বিকল, কাটতে হবে পা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২, ১২:১৭ পিএম

গায়ক আকবরের কিডনি বিকল, কাটতে হবে পা

বিনোদন ডেস্ক

হানিফ সংকেতের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র মঞ্চে কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে যাবে’ গানটি গেয়ে ব্যাপক পরিচিতি লাভ করেছিলেন আকবর। পরে তারপর ‘তোমার হাত পাখার বাতাসে’ শিরোনামের গানটি গেয়ে সংগীতাঙ্গণের জনপ্রিয় মুখ হয়ে ওঠেন তিনি। কিন্তু বর্তমানে মোটেও ভালো নেই এই গায়ক। নানা রোগে আক্রান্ত হয়েছেন আকবর।  

সম্প্রতি তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। কিডনির জটিলতা নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন কণ্ঠশিল্পী আকবরের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। হাসপাতালে তোলা আকবরের দুটি ছবি ফেসবুকে পোস্ট করে তার মেয়ে অথৈ লিখেছে, ‘আব্বুর অবস্থা খুবই খারাপ। দুই কিডনি নষ্ট হয়ে গেছে। আর কিডনির অবস্থা খারাপ হওয়ায় শরীরে পানি জমেছিল। পানি জমার কারণে আব্বুর ডান পা নষ্ট হয়ে গেছে।’

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) আকবরের ডান পায়ের অপারেশন হয়েছে। ডাক্তার বলছে- পা কেটে ফেলতে হবে। এখনও বলা যাচ্ছে না পা বাঁচানো যাবে কি না। তা ছাড়া আব্বুর শরীরে আরও অনেক সমস্যা দেখা দিয়েছে। সব মিলিয়ে আব্বুর অবস্থা খুবই বিপদজনক। সবাই আমার আব্বুর জন‍্য দোয়া করবেন- যোগ করেন অথৈ।

এর আগে, আকবর আলী গাজী (৫০) চলতি বছরের ৪ অক্টোবর তার গ্রামের বাড়ির বাজার হতে ফেরার সময় সাইকেল থেকে পড়ে গিয়ে বাম কোমড়ে আঘাত পেয়ে শয্যাশায়ী হয়ে পড়েন। তখন তার অসুস্থতার খবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌঁছালে কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আকবরের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশনা দিয়ে আর্থিক সহায়তাও দান করেন।

পরবর্তীতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ে শিল্পী আকবরেক চিকিৎসার সমস্ত বন্দোবস্ত করেন। এই হাসপাতালের অর্থোপেডিক সার্জারি বিভাগের গ্রিন-২ ইউনিটে সহযোগী অধ্যাপক ডা. ইন্দ্রজিত কুমার কুণ্ডর অধীনে ভর্তি করা হয়। চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফিরেন তিনি।

এরপর বেশ ভালোই যাচ্ছিল তার দিন। তবে বেশ কয়েক দিন ধরে তার শারীরিক অবস্থা ভালো যাচ্ছে না। এখন হাসপাতালের বিছানায় কাটছে তার রাত-দিন। নিজের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন এই গায়ক।

জেডআই/

আর্কাইভ