• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শীতের সময় পেশির ব্যথা থেকে মুক্তি পেতে রইল সহজ টোটকা, জেনে নিন কী করবেন

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩, ১১:৩৩ পিএম

শীতের সময় পেশির ব্যথা থেকে মুক্তি পেতে রইল সহজ টোটকা, জেনে নিন কী করবেন

লাইফস্টাইল ডেস্ক

শীতের সময় গা-হাত পায়ের ব্য়থা নতুন কথা নয়। সারা শীত জুড়ে অনেকের কোমড়ে ব্যথা লেগেই থাকে। সঙ্গে পেশির ব্যথা। সারা শীত জুড়ে নানান ব্যথায় ভুগে থাকেন অনেকেই। এই সকল ব্যথা থেকে মুক্তি পেতে রইল ঘরোয়া টোটকা। এবার থেকে মেনে চলুন এই সকল বিশেষ টোটকা। দ্রুত মিলবে উপকার।

দারুচিনি খেতে পারেন যে কোনও ব্যথা থেকে মুক্তি পেতে। এক গ্লাস উষ্ণ জল নিন। তাতে ১ চা চামচ দারুচিনির গুঁড়ো মিশিয়ে নিন। ভাল করে মিশিয়ে তা পান করলে মিলবে উপকার। কিংবা এক গ্লাস জলে ১ টুকরো দারুচিনি দিয়ে দিন। সারা রাত ভেজান। সকালে তা গরম করে পান করুন। মিলবে উপকার।

সরষের তেলের সাহায্যে ব্য়থা থেকে মিলবে মুক্তি। শরীরে যে অংশে ব্যথা সেই স্থানে অল্প পরিমাণ সরষের তেল লাগিয়ে নিন। তা মালিশ করুন। সরষের তেল হালকা গরম করে তা দিয়ে মালিশ করুন।

অ্যাপেল সিডার ভিনিগারের গুণে মুক্তি পেতে পারেন ব্যথা থেকে। এক গ্লাস জলে ১ টেবিল অ্যাপেল সিডার ভিনিগার নিন। এবার তাতে মেশান পরিমাণ মতো মধু। ভালো করে মিশিয়ে পান করুন। মিশ্রণটি নিয়মিত খেলে ব্যথা উপশম হবে। মেনে চলুন এই বিশেষ টিপস।

হলুদের গুণে মুক্তি পেতে পারেন যাবতীয় ব্যথা থেকে। ১ গ্লাস দুধে ১ চিমটে হলুদ দিয়ে মিশিয়ে নিন। রোজ পান করুন হলুদ দুধ। এতে মিলবে উপকার। ঘটবে স্বাস্থ্যের উন্নতি। নিয়ম করে হলুদ দুধ খেলে শরীর থাকবে সুস্থ। দূর হবে যাবতীয় ব্যথা।

কলার গুণেও যাবতীয় ব্যথা থেকে মুক্তি পেতে পারেন। ডায়েটে যোগ করুন কলা। রোজ ১টি করে কলা খেলে এমন সমস্যা থেকে মেলে মুক্তি। শরীর থাকবে সুস্থ। সঙ্গে দূর হবে যাবতীয় সমস্যা। মেনে চলুন এই বিশেষ টিপস।

যারা শীতের সময় শারীরিক জটিলতায় ভুগছেন তারা এই বিশেষ টোটকা মেনে চলতে পারেন। শরীর সুস্থ রাখতে সঙ্গে রোগ থেকে মুক্তি পেতে এই বিশেষ টোটকা মেনে চলুন। ভরসা রাখুন ঘরোয়া টোটকার ওপর। এতে মিলবে উপকার। শরীর থাকবে সুস্থ। দূর হবে যাবতীয় ব্যথার সমস্যা। তাই এবার থেকে শীতের সময় পেশির ব্যথা থেকে মুক্তি পেতে মেনে চলুন এই সকল সহজ টোটকা। এতে দ্রুত মিলবে উপকার।

আর্কাইভ