• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ইলন মাস্কের হাতে কোন ফোন ?

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩, ১১:৫৮ পিএম

ইলন মাস্কের হাতে কোন ফোন ?

আন্তর্জাতিক ডেস্ক

পৃথিবীর অন্যতম শীর্ষ প্রযুক্তি উদ্যোক্তা উদ্ভাবক ইলন মাস্ক। তার হাতে কোন স্মার্টফোন শোভা পায়, জানেন? না জানলেও এ তথ্য জানার আগ্রহ কমবেশি সবারই আছে। প্রশ্নোত্তরের অনলাইন তথ্যভান্ডার কোরা ডাইজেস্টে এই প্রশ্নের সংখ্যা অনেক। এর উত্তর দিয়েছেন সিলভেইন স্যরেল’স নিউজলেটারের প্রতিষ্ঠাতা সিলভেইন স্যরেল।
প্রথমেই জেনে নিন, ইলন মাস্ক একটি নির্দিষ্ট স্মার্টফোন ব্র্যান্ডের পক্ষে নন। তিনি কখনোই বলেননি, ‘আমি ১০০ শতাংশ অ্যাপল, ১০০ শতাংশ স্যামসাং বা ১০০ শতাংশ অ্যান্ড্রয়েড।’ তো ইলনের হাতে কোন ফোনটি থাকে?
ইলন মাস্ক যখন জনসমক্ষে আসেন, বছর কয়েক ধরে তা পর্যবেক্ষণ করে ঠিকই বোঝা যায়, তাঁর হাতে কোন ফোন থাকে। আর সেটা পরিষ্কার—অ্যাপল।
ইলন মাস্কের ছবি খুঁজে বের করে খেয়াল করে দেখবেন, সাধারণত তিনি আইফোন ব্যবহার করেন। অন্তত ২০১২ সাল থেকে, এটা নিশ্চিত। তিনি তাঁর আইফোন, আইপ্যাডের কথা অনেক সাক্ষাৎকারেও বলেছেন। তবে কখনো সরাসরি অ্যাপলের এই পণ্য ব্যবহারের সুপারিশ করেননি। সহজাতভাবে নিজের ফোন ও ট্যাবের কথা বলেছেন।
যদি জানতে চান ইলন মাস্ক আইফোন বা আইপ্যাডের কোন সংস্করণ ব্যবহার করেন, তবে সেই প্রশ্নের উত্তর পেতে অনেক কাঠখড় পোড়াতে হবে। তবে কিছুটা আন্দাজ করে নেওয়া যেতে পারে। 
প্রযুক্তি–দুনিয়ার ধনকুবের ইলন মাস্ক। অ্যাপল কম্পিউটারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) টিম কুকের বন্ধু তিনি। ‘বন্ধু’ শব্দটি বললে হয়তো একটু বেশি বলা হতে পারে, তবে এখন পর্যন্ত ইলন মাস্ক ও টিম কুকের সম্পর্কটা বেশ ভালো।
তাই এটি ধরে নেওয়া যায়, টিম কুকের কাছে থেকে অ্যাপলের নতুন যন্ত্র উপহার হিসেবেই পেয়ে থাকেন ইলন মাস্ক। কারণ, এটি অ্যাপলের বিপণনকাজে বেশ সহায়ক। যদি ইলন মাস্ক আইফোন পছন্দ করেন এবং তাঁর হাতে সেটা শোভা পায়, তবে তা অ্যাপলের জন্য ভালো।

 

আরিয়ানএস/

আর্কাইভ