• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বাসর রাতে নববধূর কাছে পুরু’ষের ৭টি ই’চ্ছা! জেনে নিন

প্রকাশিত: এপ্রিল ১২, ২০২৩, ০৩:৪৫ এএম

বাসর রাতে নববধূর কাছে পুরু’ষের ৭টি ই’চ্ছা! জেনে নিন

ছবি: সংগৃহীত

লাইফস্টাইল ডেস্ক

বলাই বাহুল্য যে এই রাত নিয়ে উভ’য়েরই অনেক স্বপ্ন, অনেক চাওয়া-পাওয়া থাকে। না’রী না হয় একবুক আশা নিয়ে শ্বশুর বাড়িতে গেলেন স্বা’মীর জীবনে, কিন্তু স্বা’মী কী আশা করেন? জেনে নিন এমন ৭টি বি’ষয় যা ফুলশয্যার রাতে প্রত্যেক পুরু’ষই আশা করেন নিজের স্ত্রী তরফ থেকে!

১) স্ত্রী’কে দেখা যাবে অপ্সরার মতন : জীবনে খুব বেশি মানুষ বারবার বিয়ে করেন না৷ বিশেষ রাতটি বারবার ফিরে আসে না জীবনে। প্রত্যেক পুরু’ষই স্ত্রী’কে সেদিন নিজের স্বপ্ন কন্যা রূপে দেখতে চান। আশা করে থাকেন যে স্ত্রী’কে দেখাবে পৃথিবীর সবচাইতে সুন্দর রমনীর মত।

২) স্ত্রীর জীবনে তিনিই প্রথম পুরু’ষ : অধিকাংশ পুরু’ষ আজও আশা করেন যে স্ত্রী ভার্জিন হবে। অর্থাৎ তিনিই হবেন প্রথম পুরু’ষ যার স’ঙ্গে স্ত্রী প্রথম শা’রীরিক সম্প’র্ক করেছে।

৩) একটু লজ্জা, একটু ছলকলা : লজ্জা না’রীর ভূষণ, এই কথাটি ফুলশয্যার রাতেই যেন সবচাইতে বড় সত্য। বিয়ে প্রেমের হোক বা পারিবারিক, প্রত্যেক পুরু’ষই এই বিশেষ রাতে আশা করে থাকেন যে স্ত্রী একটু লজ্জা পাবেন। একটু প্রেমের ছলকলা খেলবেন, আর তবেই ধরা দেবেন প্রেমের বন্ধ’নে।

৪) সমৃদ্ধ জীবনের আশ্বাস : দু’জনে একত্রে নতুন জীবন শুরু করতে চলেছেন৷ বিয়ের এই প্রথম রাতটি তাই ভীষণ গুরুত্বপূর্ণ। প’রস্পরকে আশ্বাস ও প্রতিজ্ঞা করার জন্য আদর্শ সময়। স্বা’মীও আশা করেন যে স্ত্রী তাঁকে একটু সু’খের সংসারের আশ্বাস দেবেন।

৫) নিজের প্রশংসা : নিজের প্রশংসা শুনতে কে না ভালোবাসে? আর পুরু’ষেরা তো স্ত্রীর মুখে নিজের প্রশংসা শুনতে সবচাইতে বেশি পছন্দ করেন। বিয়ের প্রথম রাতেই এই প্রত্যাশা থাকে সবচাইতে বেশি।

আর্কাইভ