• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

তীব্র গরমে স/ ঙ্গমে অনীহা? এই ৫ যৌ/ ন ভঙ্গিমায় মিলবে তৃপ্তি

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩, ০৭:৪২ পিএম

তীব্র গরমে স/ ঙ্গমে অনীহা? এই ৫ যৌ/ ন ভঙ্গিমায় মিলবে তৃপ্তি

ছবি: সংগৃহীত

লাইফস্টাইল ডেস্ক

শহরের তাপমাত্রা চল্লিশের উপরে। তীব্র গরমে শহরবাসীর প্রাণ ওষ্ঠাগত। তাপপ্রবাহে পুড়ে যাচ্ছে ত্বক। বাইরে থেকে বাড়ি ফিরে গোসল সেরে এসি অন করলেই শরীর জুড়োচ্ছে। কিন্তু এই সময় যদি স/ঙ্গীনীকে পাশে পেয়ে আদর করার ইচ্ছে জাগে, তাহলে অনেক সময়ই মনে হচ্ছে, বাপরে যা গরম! কিন্তু গরম বলে কী আর শরীরী খেলায় মেতে ওঠা বারণ! একেবারেই নয়। বরং শরীর উদযাপনের রয়েছে বিশেষ কিছু নিয়ম। যা করলে শরীর ও মন এই গরমেও থাকবে চাঙ্গা!

যৌ/ ন বিশেষজ্ঞরা বলছেন, স/ ঙ্গমের সময় বিশেষ কিছু ভঙ্গিমা মেনে চললে এই তীব্র গরমেও শরীরী খেলায় আনন্দ বজায় থাকবে।

১) স/ ঙ্গম শুরুর আগে অ্রর্থাৎ ফ্লোর প্লে করার সময় ব্যবহার করুন বরফ। স/ ঙ্গীর সারা শরীরে বরফ বুলিয়ে দিন। বরফ ছুঁয়ে দিন স/ ঙ্গীর যৌ/ নাঙ্গেও। দেখবেন উত্তেজনা আরও দ্বিগুন হবে। এক্ষেত্রে ব্যবহার করতে পারেন ঠান্ডা জলের বোতলও।

২) স/ ঙ্গমের সময় একে অপরের উপরে না উঠে বরং পাশাপাশি থেকে শরীরী খেলায় মেতে উঠুন। অর্থাৎ সাইড সে/ ক্সকেই বেশি গুরুত্ব দিন।

৩) রাতের বেলা বাড়ির ছাদকে ব্যবহার করতে পারেন স/ ঙ্গমের জন্য়। এক্ষেত্রে একটু বেশি রাতেই ছাদে যান। লক্ষ্য রাখুন আশপাশের বাড়ির ছাদ থেকে যেন কিছু না দেখা যায়। ছাদের মেঝেতে মাদুর বা নরম তোষক পেতে খোলা আকাশের নিচে সে/ ক্সে মত্ত হন।

৪) যৌ/ ন বিশেষজ্ঞরা মনে করছেন এই গরমে ‘ড/গি স্টাইল’ ভঙ্গিমায় স/ ঙ্গমে লিপ্ত হন। এতে শরীরে শরীরের দূরত্ব বজায় থাকে। ফলে গরম কম লাগবে।

৫) বাথরুমে শাওয়ারের নিচে স/ ঙ্গমে মত্ত হতে পারেন। এতে কিন্তু গরমও কম লাগবে, স/ ঙ্গমেও মজা পাবেন। আর যদি বাথটব থাকে তাহলে তো কথাই নেই। বাথটবের মধ্য়ে জল ভরে স/ ঙ্গমে মত্ত হয়ে যান। দেখবেন এতে আদরের মাত্রা বাড়বে।

আর্কাইভ