• ঢাকা বুধবার
    ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

তরুণদের মাদকের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান শামীম ওসমানের

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৩, ০৪:০৩ এএম

তরুণদের মাদকের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান শামীম ওসমানের

ছবিঃ সংগৃহীত

নারায়ণগঞ্জ প্রতিনিধি

মাদক, ইভটিজিং বন্ধে তরুণ প্রজন্মকে প্রতিবাদী ও সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান।
শুক্রবার (২৭ জানুয়ারি) সদর উপজেলার সিদ্ধিরগঞ্জের মিজমিজি পশ্চিমপাড়া উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী রজত জয়ন্তী ও পুনর্মিলনী উৎসবে তিনি বলেন, ‘এই এলাকায় যেন কোনো ইভটিজিং না হয়। কেউ যেন মাদক বিক্রি করতে না পারে। তোমরা যদি একসঙ্গে থাকো কেউ মাদক বিক্রি করতে পারবে না, কেউ ইভটিজিং করতে পারবে না।’

শিক্ষার্থীদের নিজ নিজ ধর্মীয় বিষয়ে জ্ঞান অর্জনের তাগিদ দিয়ে শামীম ওসমান বলেন, ধর্মটাকে সম্মান করো। ধর্ম নিয়ে লেখাপড়া করো। আরেকটা ব্যাপার হলো- যাদের মা বাবা আছে, চেষ্টা করো ছোট ছোট জিনিস দিয়ে বাবা মাকে খুশি রাখতে। এটাই হবে তোমাদের সবচেয়ে বড় প্রাপ্তি। আমার বাবা মা নেই। এই অনুভূতি কত কষ্টের এটা যাদের বাবা মা নেই তারাই বোঝে। আর দেশের জন্য অন্তত একটি ভালো কাজ করো।

কিছু শামীম ওসমানের লাশ দাফন হবে, তারপরও শেখ হাসিনাই প্রধানমন্ত্রী হবেন‍‍` |  The Daily Star Bangla

নিজের ছাত্রজীবনের স্মৃতিচারণ করে তিনি বলেন, কলেজের সময়ের কথা, আমার পরিচয় জানার পর তখন সবাই একটু কেমন করে তাকাতো। আমার কাছে আসতে চাইত না। আমার বাবা সেটা আগেই জানতেন। তিনি আমার রাজনৈতিক জীবনের শিক্ষক। আমার বাবা আমাকে দুটো জিন্সের প্যান্ট, দুটো শার্ট ও একটি জামা দিয়েছিলেন কলেজে যাওয়ার জন্য। তিনি বলেছিলেন তোমার ক্লাসের সবচেয়ে নিরীহ ছেলেটিও যেন তোমার সঙ্গে মিশতে পারে তোমাকে এমনভাবে চলতে হবে।

‍‍‘আমি তখন তোলারাম কলেজের ভিপি। আব্বা কারাগারে, বড় ভাই কাদেরিয়া বাহিনীতে। আমার পরীক্ষার ফরম ফিলআপের পয়সা ছিল না। ৯০০ টাকার জন্য ফরম ফিলআপ করতে পারছিলাম না। তখন আমার স্যার তোলারাম কলেজের ভাইস প্রিন্সিপাল জীবন কানাই চক্রবর্তী আমার ফরম ফিলআপ করে দিয়েছিলেন।‍‍’

সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মিজমিজি পশ্চিমপাড়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি হাজী মো. ইয়াসিন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বাবু চন্দনশীল।

বিশেষ অতিথি ছিলেন- সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু বকর সিদ্দিক, মিজমিজি পশ্চিমপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাইদুর রহমান প্রমুখ।
 

সাজেদ/এএল

আর্কাইভ