• ঢাকা মঙ্গলবার
    ১৬ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

গাজীপুর সিটি নির্বাচনে ৫০ শতাংশ ভোট পড়েছে: ইসি আলমগীর

প্রকাশিত: মে ২৬, ২০২৩, ০২:২৪ এএম

গাজীপুর সিটি নির্বাচনে ৫০ শতাংশ ভোট পড়েছে: ইসি আলমগীর

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অত্যন্ত অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। আর ন্যূনতম ৫০ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর।

বৃহস্পতিবার (২৫ মে) ভোটগ্রহণ শেষে নির্বাচন কমিশন কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

নির্বাচন কমিশনার আলমগীর সাংবাদিকদের উদ্দেশ করে বলেন, ‘আপনারাই আগে বলুন, গাজীপুর সিটি নির্বাচন কেমন হয়েছে। আমাদের পক্ষ থেকে আইনশৃঙ্খলা বাহিনী, নির্বাচন কমিশনের কর্মকর্তা, পর্যবেক্ষক টিম ও গণমাধ্যমের কাছ থেকে যে খবর পেয়েছি সেটি হচ্ছে, গাজীপুর সিটি নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। আমরা আশা করছি, ৫০ শতাংশের মতো ভোট পড়েছে। তবে মোট হিসাব করলে সঠিক তথ্য পাওয়া যাবে।’

সকাল ৮টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) গাজীপুর সিটিতে ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত।

ভোটারের ব্যাপক উপস্থিতি আর উৎসবমুখর পরিবেশে শেষ হয় গাজীপুর সিটি নির্বাচনের ভোটগ্রহণ। নিজ নিজ কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আজমত উল্লাহ খান, স্বতন্ত্র মেয়র প্রার্থী সরকার শাহনুর ইসলাম রনি এবং জায়েদা খাতুন। জয় নিয়ে শতভাগ আশাবাদের  কথা জানান তিন প্রার্থীই।

এ নির্বাচনে মেয়র পদে ৮ প্রার্থী, সাধারণ কাউন্সিলর পদে ২৪৩, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭৮ জনসহ মোট ৩২৯ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

এ নির্বাচনে ভোটকেন্দ্রের সংখ্যা ৪৮০টি এবং ভোটকক্ষ ৩৪৯৭টি। মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এর মধ্যে পুরুষ পাঁচ লাখ ৯২ হাজার ৭৬২, নারী পাঁচ লাখ ৮৬ হাজার ৬৯৬ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ১৮ জন। নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তা ১০ হাজার ৯৭০ জন। প্রিসাইডিং অফিসার ৪৮০, সহকারী প্রিসাইডিং অফিসার ৩৪৯৭ এবং পোলিং অফিসার ৬৯৯৪ জন।

 

জেকেএস/

আর্কাইভ