• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী বলেছেন

বিএনপি-জামায়াতের হাত থেকে নিজেদের রক্ষা করুন

প্রকাশিত: জুলাই ২০, ২০২৩, ০৭:৩২ পিএম

বিএনপি-জামায়াতের হাত থেকে নিজেদের রক্ষা করুন

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি-জামায়াত মানুষকে কিছু দিতে পারে না। তাদের হাত থেকে নিজেদের রক্ষা করুন।

বৃহস্পতিবার (২০ জুলাই) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে আখাউড়া থেকে লাকসাম পর্যন্ত ডুয়েলগেজ রেলপথে ট্রেন চলাচলে উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন,

জনগণ নৌকায় ভোট দিয়ে সুযোগ দিয়েছিল বলেই দেশের উন্নয়ন করতে পারছি। জনগণকে বলবো, সন্ত্রাসী বিএনপি-জামায়াতের হাত থেকে নিজেদের রক্ষা করুন। এরা সৃষ্টি নয়, ধ্বংস করতে পারে। লুটপাট করতে পারে, কিন্তু মানুষকে কিছু দিতে পারে না।

তিনি বলেন, এদের হাত থেকে দেশবাসী রক্ষা পাক, সেটাই আমরা চাই। আমরা তাদের রাজনীতিতে বাধা দিচ্ছি না। তবে রেল ও মানুষের কোনো ক্ষতি করলে, তারা কিন্তু ছাড়া পাবে না। সব জায়গায় আমাদের ক্যামেরা থাকবে। একেবারে বেছে-বেছে, ছেঁকে-ছেঁকে তাদের শাস্তি দেয়া হবে।

নির্বাচন ঠেকানোর নামে বিএনপি অগ্নিসন্ত্রাসের মাধ্যমে রেলখাতের সম্পদ ধ্বংস করেছে জানিয়ে শেখ হাসিনা বলেন, আসলে ওরা সন্ত্রাসী দল, ওরা এটা ছাড়া কিছুই বোঝে না। এদের কাজই হলো ধ্বংস করা।

বিএনপি বিশ্বব্যাংকের পরামর্শে রেলখাতকে প্রায় বন্ধের পথে নিয়ে গিয়েছিল জানিয়ে তিনি বলেন,

যে যত পরামর্শ দিক না কেনো এই মাটি ও মানুষের ভালোমন্দ বুঝি। কে কোন পরামর্শ দিলো, তা শুনে উন্নয়ন করে না আওয়ামী লীগ সরকার। আমাদের দেশের মানুষের মঙ্গল-অমঙ্গল বুঝে বা বিবেচনায় নিয়ে কাজ করছি আমরা।

আওয়ামী লীগ ২০১৪ এর নির্বাচনে সরকারে আসার পর রেলের ব্যাপক উন্নয়নে হাত দিয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশের যতটুকু উন্নয়ন করে, বিএনপি ক্ষমতায় ফিরে সেগুলো নষ্ট করে।

তিনি বলেন, দেশের অভ্যন্তরীণ ও আঞ্চলিক যোগাযোগ এবং বাণিজ্য বাড়ানোর জন্য রেলখাতকে নিয়ে বেশকয়েকটি মেগাপ্রকল্প বাস্তবায়ন করছি। পদ্মা সেতু থেকে একেবারে বরিশাল, ঝালকাঠি বরগুনা পর্যন্ত রেললাইন সম্প্রসারণ করব। সেখানে খাল-বিল বেশি থাকায় মাটি নরম হওয়ায় কাজ শুরু করতে দেরি হচ্ছে। তবে এখন আধুনিক প্রযুক্তির সহায়তা নিচ্ছি আমরা। নতুন এসব লাইন ডুয়েল গেজ হবে।

এই লাইনে ১২০ কিলোমিটার গতিতে রেল ছুটতে পারবে বলেও জানান তিনি।

 

জেকেএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ