• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

এডিসি হারুনকে পাঠানো হচ্ছে রংপুর রেঞ্জে

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৩, ০৬:৪৫ এএম

এডিসি হারুনকে পাঠানো হচ্ছে রংপুর রেঞ্জে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ছাত্রলীগের তিন নেতা নেতাকে পেটানোর অভিযোগে একদিনের মধ্যে দুইবার বদলি এবং পরের দিন সাময়িক বরখাস্ত করা হয় ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হারুন অর রশীদকে। এবার বরখাস্তের আদেশের একদিন পার হওয়ার আগেই তার বিষয়ে নতুন সিদ্ধান্ত হয়েছে। এডিসি হারুনকে রংপুর রেঞ্জের ডিআইজি কার্যালয়ে সংযুক্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। জানা গেছে, সুষ্ঠু তদন্তের স্বার্থে এই সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. মাহবুবুর রহমান শেখ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। আগের দিন সোমবার (১১ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করে পুলিশ সদর দফতরে সংযুক্ত করা হয়।

মঙ্গলবার জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, বর্তমানে সাময়িকভাবে বরখাস্ত এবং পুলিশ সদর দফতরে সংযুক্ত অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হারুন অর রশীদকে রংপুর রেঞ্জের ডিআইজি কার্যালয়ে সংযুক্ত করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে এ আদেশ জারি করা হলো।

এর আগে সোমবার জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছিল, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার হারুন অর রশীদকে জনস্বার্থে সরকারি কর্ম থেকে বিরত রাখা আবশ্যক ও সমীচীন। তাই তাকে সরকারি চাকরি আইন, ২০১৮ সালের ৫৭নং আইনের ৩৯(১) ধারার বিধান মোতাবেক আজ ১১ সেপ্টেম্বর (২০২৩) তারিখ থেকে সরকারি চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্তকালীন তিনি পুলিশ অধিদফতরে সংযুক্ত থাকবেন এবং বিধি অনুযায়ী খোরপোষ ভাতা প্রাপ্য হবেন। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

রবিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, এডিসি হারুনকে রমনা বিভাগ থেকে সরিয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) দাঙ্গা দমন বা পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) বিভাগে সংযুক্ত করা হয়েছে। একই দিন সন্ধ্যায় পুনরায় জানানো হয়, এডিসি হারুনকে আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) বদলি করা হয়েছে।

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ