• ঢাকা শুক্রবার
    ২১ জুন, ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

এসএসসি পরীক্ষার্থীদের সহায়তায় ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ

প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৩, ১০:৫২ পিএম

এসএসসি পরীক্ষার্থীদের সহায়তায় ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

এসএসসি ও সমমান পরীক্ষা উপলক্ষে পরীক্ষার্থী ও অভিভাবকদের জন্য ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণ শাখার পক্ষ থেকে সহায়তা ও তথ্যকেন্দ্রের ব্যবস্থা করা হয়েছে।

রোববার (৩০ এপ্রিল) সকাল থেকেই প্রায় ২০টি কেন্দ্রে পরীক্ষার্থীদের জন্য সুপেয় পানি ও তথ্যসেবা দেয়া হয় বলে জানান ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজল কুণ্ডু।

এ ব্যাপারে সজল কুণ্ডু বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগ দেশের সাধারণ শিক্ষার্থীদের সংগঠন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে আমরা সবসময় কাজ করে যাচ্ছি। পরীক্ষা কেন্দ্রে নানা ধরনের বিড়ম্বনার শিকার হয় পরীক্ষার্থীরা। পরীক্ষা কেন্দ্রে সিট খুঁজে পাওয়া, হঠাৎ কেউ অসুস্থ হয়ে গেলে তাদের প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদান ও অভিভাবকদের নানাবিধ সহায়তার জন্য তথ্যকেন্দ্রের ব্যবস্থা করা হয়েছে।’

 
ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পক্ষ থেকে শিক্ষার্থীদের সহায়তা ও তথ্যসেবা প্রদান করা হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, ‘আমাদের এ কর্মসূচি ধারাবাহিকভাবে চলবে। আর ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের নিয়ে প্রগতিশীল, মেধাভিত্তিক ও অসাম্প্রদায়িক রাজনীতির চর্চা করে।’

তিনি আরও বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ এবং ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে জ্ঞানচর্চার কোনো বিকল্প নেই। সেই লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে কাজ করে যাব আমরা।”


এডিএস/

রাজনীতি সম্পর্কিত আরও

আর্কাইভ