• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ওবায়দুল কাদেররা যা করছেন, তা ‍‍`ডার্টি ওয়ার‍‍`: রিজভী

প্রকাশিত: মে ৭, ২০২৩, ১০:৫১ পিএম

ওবায়দুল কাদেররা যা করছেন, তা ‍‍`ডার্টি ওয়ার‍‍`: রিজভী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ওবায়দুল কাদেররা নিজেরাই প্রমাণ করেছেন তারা গণতন্ত্রের শত্রু। রোববার (৭ মে) রাজধানীতে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ক্ষমতাসীনদের সমালোচনা করে রিজভী বলেন, গোটা দেশটাই কারাগার, লাল দেয়ালের কারাগার; সরকারের বিশেষ টর্চার সেল। মামলা ও হাজিরার বৃত্তে বিএনপির নেতাকর্মীদের বন্দি করা সরকারের উৎপীড়নের কৌশলমাত্র।

সারা দেশে এখনও পুলিশি তল্লাশির নামে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে জানিয়ে রিজভী বলেন, গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর কোনো কারণ ছাড়াই ছাত্রলীগ হামলা করেছে।
 
তিনি বলেন, দ্বাদশ সংসদ নির্বাচন এক তরফা করতেই মাঠ ফাঁকা করার কৌশল হিসেবে বিএনপির নেতাকর্মীদের বাসায় তল্লাশি ও গ্রেফতার করে হয়রানি করা হচ্ছে। আবারও গায়েবি মামলা দিয়ে নেতাকর্মীদের গ্রেফতার অভিযানে নেমেছে পুলিশ–সরকারের ইনটেনশন কী–সেটার আলামত এসব অভিযান।


নেতাকর্মীদের বাসায় হানা দিয়ে গ্রেফতার করে আন্দোলনের গণজোয়ার আটকাতে পারবে না সরকার। কারণ, তারা দুর্নীতির সাগরে ভাসছে; দুর্নীতির প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছে এ সরকার, যোগ করেন রিজভী।

বিএনপির এ নেতা আরও বলেন, তত্ত্বাবধায়ক সরকার মানেই সরকার ক্ষমতায় থাকবে, শেখ হাসিনার অধীন ভোট মানে রাতে ভোট। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনেই প্রমাণ হয়েছে ওবায়দুল কাদেরের অঙ্গীকার পূরণের ভোট, তত্ত্বাবধায়ক সরকারের অধীন ভোট মানেই নিরপেক্ষ ভোট।


এডিএস/

আর্কাইভ