• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডের দ্রুত বিচার দাবি ছাত্র ইউনিয়নের

প্রকাশিত: জুন ১৭, ২০২৩, ১২:৫৭ এএম

সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডের দ্রুত বিচার দাবি ছাত্র ইউনিয়নের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডের বিচারের দাবিতে প্রতিবাদী মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

শুক্রবার (১৬ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অনুষ্ঠিত এ মানববন্ধন থেকে নাদিম হত্যাকাণ্ডের দ্রুত বিচার দাবি করে সংগঠনটি।

ছাত্র ইউনিয়নের একাংশের সভাপতি রাগীব নাইমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাকিবুল রনির সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দিয়েছেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক তামজীদ হায়দার চঞ্চল, সহ-সভাপতি শিমুল কুম্ভকার, ঢাকা মহানগর সংসদের দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম ইমন ও বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সংগঠক শাহরিয়ার শিহাব।

বর্তমান সরকারকে মুক্ত সাংবাদিকতার শত্রু হিসেবে অভিহিত করে ছাত্রনেতা রাকিবুল রনি বলেন, একজন মন্ত্রী কিংবা এমপির গাড়ি বা ফোন চুরি হলে সেটা খুঁজে বের করতে রাষ্ট্রের দুই ঘণ্টা সময়ও লাগে না৷অথচ সাংবাদিক নাদিম হত্যার ২৪ ঘণ্টা পার হয়ে গেলেও এখনো খুনিদের খুঁজে বের করতে পারেনি পুলিশ। যে সরকার একজন সত্য উচ্চারণকারী সাংবাদিককে নিরাপত্তা দিতে পারে না, সেই সরকারের কোনো দরকার নেই আমাদের।

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক তামজীদ হায়দার চঞ্চল বলেন, নোয়াখালীর সুবর্ণচরে নৌকায় ভোট না দেওয়ায় যে ধর্ষণের ঘটনা ঘটে তা স্মরণ করে বলতে চাই, এই দেশে সকল গুম, খুন, অন্যায়ের ঘটনা ঘটে মূলত এই ভোটবিহীন সরকারের বিরোধিতা করার কারণে। সাংবাদিক নাদিমকেও হত্যা করা হয়েছে স্থানীয় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের কারণে। ছাত্রলীগ, যুবলীগের মতো সন্ত্রাসী সংগঠনগুলো টিকে আছে শেখ হাসিনা ও তার সরকারের সরাসরি পৃষ্ঠপোষকতায়৷ তাই এই মুহূর্তে আমাদের কাজ, এই সরকার পতনের জন্য আন্দোলন সংগঠিত করা।

ছাত্র ইউনিয়নের সভাপতি রাগীব নাঈম বলেন, এই সরকার একজন সাংবাদিককে সুরক্ষা দিতে পারে না, সাধারণ মানুষের জান-মালের সুরক্ষা দিতে পারে না। এই সরকার সুরক্ষা দেয় তার সন্ত্রাসী বাহিনীকে, সুরক্ষা দেয় তার তাবেদার গোষ্ঠীকে যাদের উপর ভর করে সে টিকে আছে। আজকের এই মানববন্ধন তাই শুধু এখানে নয়, দেশের সকল জেলায় একযোগে অনুষ্ঠিত হওয়া উচিত।

 

বিএস/

আর্কাইভ