• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সাঈদীর মৃত্যুতে শোক জানানো নেতাদের বিষয়ে যা বললেন সাদ্দাম

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩, ০৬:২৩ পিএম

সাঈদীর মৃত্যুতে শোক জানানো নেতাদের বিষয়ে যা বললেন সাদ্দাম

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

মানবতাবিরোধী অপরাধে সাজাপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদীকে নিয়ে সমবেদনা জানানোয় দেশের বিভিন্ন জেলা ও উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, সাঈদীর মৃত্যুতে যারা সমবেদনা জানিয়ে বিভ্রান্তি তৈরি করেছে, তারা অনুপ্রবেশকারী। তারা বিভিন্নভাবে দলে ঢুকে গেছে।

শনিবার (২৬ আগস্ট) সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ১ সেপ্টেম্বরের ছাত্র সমাবেশের বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে বক্তব্য দেন সাদ্দাম।

এ সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, যুদ্ধাপরাধীদের প্রতি মায়াকান্না থাকলে ছাত্রলীগে থাকার উপায় নেই।

এদিকে সমাবেশের বিষয়ে সাদ্দাম বলেন, ইতিহাসের যুগান্তকারী সমাবেশ হতে যাচ্ছে ১ সেপ্টেম্বর। এটি হবে স্মরণকালের সর্ববৃহৎ সমাবেশ। বঙ্গবন্ধু ও বঙ্গমাতার প্রতি শ্রদ্ধা জানাতে এবং শোককে শক্তিতে রূপান্তর করতেই এই সমাবেশ।

তিনি বলেন, পাঁচ লাখ ছাত্রলীগ নেতাকর্মীর বাইরেও কয়েক লাখ সাধারণ শিক্ষার্থী সমাবেশে অংশ নেবে। মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ ঐক্যবদ্ধ রয়েছে এটাই প্রমাণ হবে ১ সেপ্টেম্বর।

সাদ্দাম বলেন, ছাত্রলীগ গণতান্ত্রিক ক্যাম্পাস তৈরি করেছে। যারা জোর করে শিক্ষার্থীদের দিয়ে রাজনৈতিক অনুষ্ঠান করেছে তাদের বিরুদ্ধে সংগ্রাম করেছে ছাত্রলীগ।

এইচএসসি পরীক্ষার্থীদের দুর্ভোগ কমাতেই কর্মসূচি পেছানো হয়েছে বলেও জানান তিনি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ