• ঢাকা শুক্রবার
    ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নিখোঁজের তিন দিন পর দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশির মরদেহ

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২, ১২:৪৩ এএম

নিখোঁজের তিন দিন পর দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশির মরদেহ

সিটি নিউজ ডেস্ক

দক্ষিণ আফ্রিকার নর্থ ওয়েস্ট প্রদেশের ক্লার্কড্রপসে মুজাহিদুল ইসলাম রাসেল ভূঁইয়া (৪০) নামে এক বাংলাদেশি ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিখোঁজের তিন দিন পর একটি জঙ্গল থেকে স্থানীয় সময় বৃহস্পতিবার গভীর রাতে গাড়িসহ তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় জড়িত ৩ ব্যক্তিকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। জিজ্ঞাসাবাদে তারা রাসেলকে হত্যার দায় স্বীকার করেছে বলে জানা গেছে।

রাসেল ২০ বছর আগে জীবিকার সন্ধানে দক্ষিণ আফ্রিকা যান। সেখানে আফ্রিকার কানন শহরে তিনি ব্যবসা শুরু করেন এবং স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করতেন। কিছুদিন আগে তিনি ভারতের কেরালা রাজ্যের এক ব্যক্তির কাছে একটি ব্যবসা প্রতিষ্ঠান বিক্রি করেন। 

গত ২১ নভেম্বর রাসেল নিজ গাড়ি নিয়ে দক্ষিণ আফ্রিকার নর্থ ওয়েস্ট প্রদেশের ক্লার্কড্রপসে শহরে পাওনা টাকা চাইতে গেলে সন্ত্রাসীরা রাসেলকে এলোপাতাড়ি পিটিয়ে ও মাথায় আঘাত করে হত্যা করে। পরে মরদেহ গাড়িসহ জঙ্গলে ফেলে রেখে পালিয়ে যায়।

খোঁজাখুজি করে তার কোনো সন্ধান না পেয়ে তার স্ত্রী বিথী স্থানীয় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে আফ্রিকার পুলিশ নিখোঁজের তিন দিন পর একটি জঙ্গল থেকে স্থানীয় সময় বৃহস্পতিবার গভীর রাতে গাড়িসহ তার মরদেহ উদ্ধার করে।

আইএ/এএল

আর্কাইভ