• ঢাকা শুক্রবার
    ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এক ম্যাচে দুই তারকার শততম গোল

প্রকাশিত: মে ১৩, ২০২১, ০২:১৭ পিএম

এক ম্যাচে দুই তারকার শততম গোল

ক্রীড়া ডেস্ক

ইতালিয়ান সিরি আ’তে বুধবার (১২ মে) দিবাগত রাতের খেলায় সাসোলোকে ৩-১ গোল ব্যবধানে হারিয়েছে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। ম্যাচে একটি করে গোল করেন পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো এবং আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা। তাতে তুরিনের ক্লাবটির জার্সি গায়ে গোলে সেঞ্চুরির রেকর্ড গড়েছেন দুজনই।

প্রথমার্ধের শেষ মিনিটের খেলায় র‌্যাবিওটের পাসে প্রথম ছোঁয়ায় বল সামনে বাড়ানোর ফাঁকে এক ডিফেন্ডারকে ফাঁকি দেন রোনালদো। এরপর বাঁ পায়ের প্লেসিং শটে খুঁজে নেন জাল। সেইসঙ্গে জুভেন্টাসের হয়ে দ্রুততম একশ গোলের রেকর্ড গড়েন তিনি। মাত্র তিন মৌসুমেই এই সাফল্য তার। তার আগে চার মৌসুম সময় নিয়ে দ্রুততম একশ গোলের আগের রেকর্ডটি গড়েছিলেন ওমর সিভোরি ও রবার্তো বাজ্জিও। এ ছাড়া ম্যানচেস্টার ইউনাইটেড এবং রিয়াল মাদ্রিদের পর তৃতীয় ক্লাবের হয়ে শততম গোল করার আরেকটি রেকর্ড গড়েছেন রোনালদো। 

সাসোলোর বিপক্ষে ম্যাচের ৬৬ মিনিটে জুভেন্টাসের হয়ে আরেকটি গোল করেন পাওলো দিবালা। তাতে প্রতিপক্ষের বিপক্ষে ৩-১ গোল ব্যবধানে জয় পায় জুভারা। ওল্ড লেডিদের হয়ে দিবালারও এটি ছিল শততম গোল। এই সেঞ্চুরি করতে দিবালা খেলেছেন ৬৬টি ম্যাচ। এটিও একটি রেকর্ড। ইউরোপের বাইরের প্রথম খেলোয়াড় হিসেবে ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে গোলের সেঞ্চুরি করলেন তিনি।

হাসিব/এএমকে
আর্কাইভ