• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ভাসাবী ১৭তম প্রিমিয়ার ডিভিশন কাবাডি শুরু কাল

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২, ০৪:১৩ এএম

ভাসাবী ১৭তম প্রিমিয়ার ডিভিশন কাবাডি শুরু কাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ভাসাবী ১৭তম প্রিমিয়ার ডিভিশন কাবাডি লিগ শুরু হতে যাচ্ছে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বাংলাদেশ কাবাডি স্টেডিয়ামে লিগের উদ্বোধন করবেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

এবারের প্রিমিয়ার ডিভিশন কাবাডি লিগে ৬টি সার্ভিসেস দল এবং ৮টি ক্লাবসহ মোট ১৪টি দল ও গ্রুপে ভাগ হয়ে অংশ নিবে এবারের টুর্নামেন্টে। প্রতিটি গ্রুপের সর্বোচ্চ পয়েন্ট পাওয়া ২টি করে (৩টি গ্রুপের) দলসহ মোট ৬টি দল সুপার সিরে খেলবে। গ্রুপ স্টেজ এর পয়েন্ট সুপার সিরো যোগ করা হবেনা। সুপার সিক্স এর সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী দল চ্যাম্পিয়ন এবং দ্বিতীয় সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী দল রানার-আপ হবে। প্রতিটি দল ৩জন করে বিদেশি খেলোয়াড় রেজিস্টেশন করতে পারবে এবং ২ জন খেলতে পারবে। এবারের টুর্নামেন্টে ভারত ও কেনিয়ার খেলোয়াড়রাও অংশগ্রহণ করবে।

অংশগ্রহণকারী দলসমূহ গ্রুপ বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ জেল, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব, ইনস্টিটিউট অব কাবাডি ও শহীদ মোজাফফর স্মৃতি সংসদ। গ্রুপ: বাংলাদেশ পুলিশ, আজাদ স্পোর্টিং ক্লাব, স্টার স্পোর্টস ও জুরাইন জনতা ক্লাব। গ গ্রুপ বাংলাদেশ বিমান বাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ ফায়ার সার্ভিস, অক্সফোর্ড প্রিমিয়ার ক্লাব ও দিয়া স্পোর্টিং ক্লাব।

বুধবার (১৪ সেপ্টেম্বর) খেলা না হলেও বেলুন উড়িয়ে লিগের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সহ-সভাপতি শাহীন আহমেদ, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ভাসাবী ফ্যাশন্স লিমিটেডের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মো. সাইফুল আলম, বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি কামরুন্নেসা আশরাফ নিনা, বাংলাদেশ পুলিশ এর ঢাকা রেঞ্জের ডিআইজি ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান। আরো উপস্থিত ছিলেন বেঙ্গল গ্রুপের পরিচালক ফিরোজ আলম টিপু, বাংলাদেশ কাবাডি ফেডারেশনের যুগ্ম-সম্পাদক-১ এবং বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট-১) গাজী মো. মোজাম্মেল হক, বাংলাদেশ কাবাডি ফেডারেশনের যুগ্ম-সম্পাদক ২ এস এম নেওয়াজ সোহাগ এবং টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব মাছুদুর রহমান চুন্নু।

জেডআই/

আর্কাইভ