• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সম্মেলনে বসার জায়গা নিয়ে যা বললেন সাবিনা

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ০৭:৩০ পিএম

সংবাদ সম্মেলনে বসার জায়গা নিয়ে যা বললেন সাবিনা

ক্রীড়া ডেস্ক

কঠোর পরিশ্রম আর দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দীর্ঘ এক যুগের প্রচেষ্টায় দক্ষিণ এশিয়ার ফুটবলে নিজেদের শ্রেষ্ঠত্বের আসনে বসিয়েছে বাংলাদেশের মেয়েরা। কাঠমাণ্ডর রঙ্গশালায় সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে বিজয় ছিনিয়ে ইতিহাস গড়েছে সাবিনা, মারিয়া কৃষ্ণা রানীরা। ট্রফি নিয়ে বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে দেশে ফিরেছেন সাফ জয়ীরা। বিমানবন্দরে রাজসিক সংবর্ধনা নিয়ে ছাদখোলা বাসে পথে পথে ভালোবাসায় সিক্ত হয়ে বাফুফে ভবনে যান বাঘিনিরা। সেখানে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দেখা যায় প্রতিমন্ত্রী, সচিব, সংগঠকরা টেবিলে বসা আর সাফজয়ী দলের কোচ ছোটন ও অধিনায়ক সাবিনা পিছনে দাঁড়িয়ে আছেন।

মুহূর্তেই সামাজিক যোগাযোগমাধ্যমে দাঁড়িয়ে থাকা কোচ, অধিনায়কের ছবি ভাইরাল হয়ে যায়। শুরু হয় সমালোচনা। ফেসবুকে রীতিমতো নিন্দার ঝড় বইয়ে যায়। অনেকে বাফুফেকে তুলোধুনো করতে থাকেন। তবে এ বিষয়টিকে নেতিবাচকভাবে না নেয়ার অনুরোধ করেছেন সাফজয়ী নারী দলের অধিনায়ক সাবিনা খাতুন।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের আইডিতে তিনি লিখেছেন, এটাকে নেতিবাচকভাবে না নেয়ার জন্য আমার বিনীত অনুরোধ রইল। দয়া করে আমাদের জীবনের সবচেয়ে সুখী দিনটিকে নেতিবাচক দৃষ্টিতে দেখে নষ্ট করবেন না! ইতিবাচক হতে দিন এবং উপভোগ করুন! আমি শুধু বলতে চাই আমরা তোমাদের ভালোবাসি!

সোমবার (১৯ সেপ্টেম্বর) সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে বাংলাদেশের মেয়েরা। বুধবার (২১ সেপ্টেম্বর) ১টা ৪৭ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পদার্পণ করেন সাফজয়ী নারী ফুটবলাররা। বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সাবিনারা প্রবেশ করলে কেক কেটে ও ফুল দিয়ে তাদের বরণ করে নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, যুব ও ক্রীড়া সচিব এবং মন্ত্রণালয় ও বাফুফে কর্মকর্তারা।

সেখান থেকে বের হয়ে মিডিয়ার সঙ্গে কথা বলেন বাংলাদেশ জাতীয় নারী দলের অধিনায়ক সাবিনা খাতুন। ট্রফি উঁচিয়ে ধরে সাবিনা বলেন, ‘এই ট্রফি বাংলাদেশের ১৮ কোটি মানুষের। সবাইকে ধন্যবাদ, আমাদের এত সুন্দরভাবে বরণ করে নেয়ার জন্য। আমরা কৃতজ্ঞ। যদি চার-পাঁচ বছরের পরিশ্রম দেখেন, তাহলে দেখবেন সেটার ফল এখন হাতে আছে।’

এরপর বিআরটিসির ছাদখোলা বাসে উদযাপন করতে করতে বাফুফে ভবনে যান সানজিদা আক্তাররা। বিমানবন্দর থেকে কাকলী, জাহাঙ্গীর গেট, প্রধানমন্ত্রীর কার্যালয়, তেজগাঁও, মৌচাক, কাকরাইল হয়ে বাফুফে ভবনে যায় বাসটি। সেখানে আরেক দফা দলকে বরণ করার পর ফটোসেশন হয়। এরপর শুরু হয় সংবাদ সম্মেলন। কিন্তু সংবাদ সম্মেলনে দেখা যায় বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলসহ অন্য ব্যক্তিরা সামনে চেয়ারে বসে থাকলেও পিছনে দাঁড়িয়ে রয়েছেন সাফজয়ী নারী দলের কোচ গোলাম রব্বানী, অধিনায়ক সাবিনা খাতুনসহ আরও কয়েকজন ফুটবলার। যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিন্দার ঝড় বইছে।

জেডআই/এএল

আর্কাইভ