• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সাতক্ষীরায় বিপুল সংবর্ধনা পেলেন সাফজয়ী সাবিনা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৮:১৮ পিএম

সাতক্ষীরায় বিপুল সংবর্ধনা পেলেন সাফজয়ী সাবিনা

দেশজুড়ে ডেস্ক

কয়েক দিন আগে নিজেদের অনন্য উচ্চতায় নিয়ে গেছেন বাংলাদেশের নারী ফুটবলাররা। প্রথমবার সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে ইতিহাস গড়েছেন লাল সবুজ দলের মেয়েরা। বাঘিনিদের এমন সাফল্যে আনন্দে ভাসছে গোটা দেশ। আনন্দের জোয়ার বইছে সাতক্ষীরাতেও। কারণ, সাফজয়ী দলের অধিনায়ক সাবিনা খাতুনের বাড়ি এই জেলাতে। তারা দিন গুনছিলেন কবে ঘরে ফেরেন তাদের গর্বের প্রতীক। অবশেষে এলো সেই মহেন্দ্রক্ষণ। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকালে সাতক্ষীরায় পা রাখেন সাবিনা। এ সময় তাকে বিপুল সংবর্ধনা দেয়া হয়।

এদিন ভোরে ঢাকা থেকে সাতক্ষীরা শহরের সবুজবাগের বাড়িতে আসেন জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন। এরপর ওরিয়ন স্পোর্টিং অ্যাকাডেমির আয়োজনে তাকে সার্কিট হাউজে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সেখানে জেলা ক্রীড়া সংস্থা ও বিভিন্ন সংগঠন তাকে সংবর্ধনা দেয়।

সার্কিট হাউজের সামনে থেকে সাবিনাকে খোলা পিকআপে নিয়ে শহরে শোভাযাত্রা বের হয়। এ সময় সড়কের দুই ধারে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাকে হাত নেড়ে ও ফুল ছিটিয়ে অভিবাদন জানান। সাবিনাও সবাইকে হাত নেড়ে ও ফুল ছিটিয়ে অভিবাদনের জবাব দেন। পুরো শহর প্রদক্ষিণ শেষে তাকে বাড়িতে পৌঁছে দেয়া হয়।

সাবিনা খাতুন বলেন, ‘মাঠে নামার আগে দেশের মানুষ যেভাবে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের সাপোর্ট করেছে, তাতে আমাদের খুব ভালো লেগেছে। আজকে আমার নিজ জেলার মানুষ এমন ভাবে বরণ করে নেবে আমি কল্পনাও করিনি। আমি সত্যি গর্বিত। সাতক্ষীরা বাসীর কাছে কৃতজ্ঞ হয়ে রইলাম। আগামীতে নিজের সেরাটা দিয়ে খেলার চেষ্টা করবো।’

শোভাযাত্রায় সাবিনার সঙ্গে পিকআপে ছিলেন সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহমুদ হাসান মুক্তি, সহ-সভাপতি  আশরাফুজ্জামান আশু, যুগ্ম সাধারণ সম্পাদক মীর তাজুল ইসলাম রিপন প্রমুখ।

এর আগে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে সাবিনা ও মাসুরার বাড়িতে মিষ্টি ও ফুল নিয়ে হাজির হন জেলা প্রশাসক (ডিসি) হুমায়ুন কবীর। এ সময় তিনি বলেন বলেন, সাতক্ষীরায় ফিরলে সাবিনা ও মাসুরাকে জমকালো সংবর্ধনা দেয়া হবে।’

উল্লেখ্য, সোমবার (২৩ সেপ্টেম্বর) কাঠমণ্ডুর দশরথ রঙ্গশালায় নেপালকে ৩-১ গোলে হারিয়ে সাফ নারী চ্যাম্পিয়নশিপে ইতিহাস গড়েছে বাংলাদেশ দল। ট্রফি নিয়ে বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে দেশে ফিরেছেন গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাজসিক সংবর্ধনা দেয়া হয়। পরে ছাদখোলা বাসে বাঘিনিদের নিয়ে যাওয়া হয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে।

জেডআই/

আর্কাইভ