• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

নিউজিল্যান্ড ম্যাচের আগে সাকিবের কঠোর অনুশীলন

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২, ০৯:৩২ পিএম

নিউজিল্যান্ড ম্যাচের আগে সাকিবের কঠোর অনুশীলন

প্রতীক ওমর

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ২১ রানের হার দিয়ে যাত্রা শুরু করেছে বাংলাদেশ। তবে এ ম্যাচে ম্যাচে ছিলেন না নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তার বদলে ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন নুরুল হাসান সোহান। বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট জানিয়েছে যুক্তরাষ্ট্র থেকে দীর্ঘ ভ্রমণ করে আসা সাকিবকে এ ম্যাচে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট।

ম্যাচ শুরুর আগের দিনই নিউজিল্যান্ডে পৌঁছেছিলেন বাংলাদেশ অধিনায়ক। ভিসার জটিলতার কারণে তিনি দুদিন পরে এসে পৌঁছান। এতে করে তার ভ্রমণক্লান্তিও ছিল। ক্লান্তি নিয়ে মাঠে শতভাগ দিতে পারবেন কিনা সেই চিন্তায় সাকিবকে মাঠের বাইরে রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

প্রথম ম্যাচ মিস করলেও রবিবার (৯ অক্টোবর) নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটি মিস করতে চান না সাকিবই। আর তাই ক্রাইস্টচার্চে দলের সঙ্গে যোগ দিয়েই পরের ম্যাচে নিজেকে প্রস্তুত করে নিচ্ছেন এই অলরাউন্ডার। কিউই ম্যাচের আগের দিন দীর্ঘক্ষণ ব্যাটিং অনুশীলন করেছেন সাকিব।

এই টাইগার ক্রিকেটারের ব্যাটিং অনুশীলনের একটি ভিডিও প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে দেখা যাচ্ছে পুল এবং হুক শট নিয়ে কাজ করছেন সাকিব। নিউজিল্যান্ডের বাউন্সি উইকেটের কথা মাথায় রেখে হয়ত সাকিবের এমন প্রস্তুতি।

এখন দেখার বিষয় সাকিবের নেতৃত্বে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ে ফিরতে পারে কিনা বাংলাদেশ। সে অপেক্ষায় গোটা বাংলাদেশ।

জেডআই/

আর্কাইভ