• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ম্যাচ হেরে যা বললেন সাকিব

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২২, ১২:২২ এএম

ম্যাচ হেরে যা বললেন সাকিব

ক্রীড়া ডেস্ক

ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে আট উইকেটের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। প্রথমে ব্যাটারদের ব্যাটিং ব্যর্থতা এবং পরবর্তীতে বোলারদের নিয়ন্ত্রণহীন বোলিংয়ে হেরে যায় টাইগাররা। এ নিয়ে ত্রিদেশীয় সিরিজে খেলা দুটো ম্যাচেই হেরেছে বাংলাদেশ।

সিরিজে নিজেদের দ্বিতীয় এই ম্যাচে বাংলাদেশের ব্যাটিং অর্ডারও বেশ এদিক-সেদিক হয়েছে। ওপেনিংয়ে ফিরে নাজমুল শান্ত ২৯ বলে সর্বোচ্চ ৩৩ রান করেন। সাকিবের চারে ব্যাট করার কথা থাকলেও তিনি সাতে ব্যাট করতে নামেন।

ব্যাট হাতে তিনিও সুবিধা করতে পারেননি। ১৬ বলে এক চারে ১৬ রানের ইনিংস খেলেন। ম্যাচ শেষে ব্যাটিং অর্ডারে পরে নামার বিষয়ে সাকিব বলেন, ‘আমি উপরেই ব্যাটিং করতে চেয়েছিলাম। কিন্তু দুই স্পিনার বোলিং করছিল এবং আমরা ডানহাতি-বাঁহাতির সমন্বয় করতে চেয়েছিলাম।’

দলের ব্যাটিং টি-টোয়েন্টি অধিনায়ক বলেন, ‘ভালো শুরু হয়েছিল। বড় শট খেলতে গিয়ে মিডল ওভারে উইকেট হারিয়েছি এবং মোমেন্টাম পাইনি। আমি মনে করি, টপ অর্ডারের চার ব্যাটারের অন্তত ১৫-১৬ ওভার ব্যাটিং করতে হতো।’

ডানহাতি-বাঁহাতির সমন্বয়ের কথা বললেও ম্যাচে অবশ্য তা জমেনি। লিটন দাস ফিরলে চারে ব্যাটিংয়ে নামেন আফিফ হোসেন। তিনি জুটি গড়েন নাজমুল শান্তর সঙ্গে। ওপেনিংয়ে নামা শান্ত ফিরলে মোসাদ্দেক পাঁচে ও ছয়ে নামেন ইয়াসির রাব্বি। আফিফের সঙ্গে ব্যাটিং করেন তারা।

জেডআই/এএল

 

আর্কাইভ