• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের সামনে নিউজিল্যান্ডের রানের পাহাড়

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২২, ০৩:৫০ পিএম

বাংলাদেশের সামনে নিউজিল্যান্ডের রানের পাহাড়

ক্রীড়া ডেস্ক

হারলে বিদায় আর জিতলে টিকে থাকবে ফাইনালে খেলার আশা। এমন সমীকরণের ম্যাচে বাংলাদেশের সামনে কঠিন চ্যালেঞ্জ ছুরে দিয়েছে নিউজিল্যান্ড। আগে ব্যাট করতে নেমে ডেভন কনওয়ে ও গ্লেন ফিলিপসের ঝড়ো হাফ সেঞ্চুরিতে ৫ উইকেটে ২০৮ রান সংগ্রহ করেছে ব্ল্যাক ক্যাপসরা। ফলে টাইগারদের সামনে জয়ের লক্ষ্য দাঁড়িয়েছে ২০৯ রান।

বুধবার (১২ অক্টোবর) ক্রাইস্টচার্চে নিজেদের তৃতীয় ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। 
ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেন দুই কিউই ওপেনার ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে। ওপেনার অ্যালেনকে ব্যক্তিগত ৩২ রানে ইয়াসির আলীর ক্যাচ বানিয়ে ফিরিয়েছেন শরিফুল ইসলাম।

অ্যালেনের ১৯ বলের ইনিংসটি সাজানো ছিল ২ ছক্কা আর তিন চারে। পাওয়ার প্লের শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন কিউই ব্যাটাররা। তারা প্রথম ছয় ওভারে তুলে নেন ৫৪ রান।

দ্বিতীয় উইকেটে মার্টিন গাপটিলকে নিয়ে একটি পঞ্চাশোর্ধ রানের জুটি গড়েন কনওয়ে। এই জুটি গড়ার পথে মাত্র ৩০ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন কনওয়ে। এই দুজনের ব্যাটে বড় রানের সপ্ন দেখছে কিউইরা।

দ্বিতীয় উইকেটে গাপটিল ও কনওয়ের ৮২ রানের জুটি ভেঙেছেন এবাদত হোসেন। এই টাইগার পেসারকে লং অন দিয়ে উড়িয়ে মেরেছিলেন ৩৪ রান করা গাপটিল। যদিও ব্যাটে বলে ঠিক মতো না হওয়ায় সীমানার কাছে নাজমুল হোসেন শান্তর হাতে ধরা পড়েন তিনি।

এরপর নিউজিল্যান্ড শিবিরে জোড়া আঘাত হেনেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। টাইগার এই পেসারের লেন্থ বলে পুল করতে গিয়ে সীমানার কাছে নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ দিয়েছেন কনওয়ে। এর ফলে ৪০ বলে তার ৬৪ রানের ইনিংস ভেঙেছে।

এর দুই বল পর মার্ক চ্যাপম্যানকে বোল্ড করে আউট করেন সাইফউদ্দিন। যদিও এরপর উইকেটে এসেই ঝড় তোলেন গ্ল্যান ফিলিপস। টাইগার বোলারদের তুলোধোনা করে ১৯ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন। ব্যক্তিগত ৬০ রানে তিনি এবাদতের ওপর চড়াও হতে গিয়ে বোল্ড হন। তার ইনিংসটি সাজানো ছিল ৫ ছক্কা আর দুই চারে।

শেষ পর্যন্ত ৫ উইকেটে ২০৮ রান করে নিউজিল্যান্ড। এ নিয়ে তৃতীয়বার বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে ২০০ পেরোল নিউজিল্যান্ড।

জেডআই/

আর্কাইভ