• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

মেসির বিপক্ষে মাঠে নামছেন রোনাল্ডো

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩, ০৯:৫৮ পিএম

মেসির বিপক্ষে মাঠে নামছেন রোনাল্ডো

ক্রীড়া ডেস্ক

লা লিগায় খেলার সময় লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনাল্ডোর দ্বৈরথ প্রায়ই দেখা যেত। পর্তুগিজ তারকা ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে গেলে দুজনের লড়াই দেখা যাবে কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছিল। তবে চ্যাম্পিয়ন লিগের সৌজন্য তখন দেখা হওয়ার একটি সম্ভাবনা থেকেই গিয়েছিল।

সেই সুযোগটিও এসেছিল ২০২০-২১ মৌসুমের চ্যাম্পিয়নস লিগে। ২০২০ সালের ৮ ডিসেম্বর গ্রুপপর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল বার্সেলোনা ও জুভেন্টাস। সেদিনের দ্বিতীয় লেগের ম্যাচের পর আর দেখা হয়নি রোনাল্ডো ও মেসির। দুজনেই এখন ক্লাব পরিবর্তন করেছেন।

মাঝে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলার পর এ মৌসুমে সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দিয়েছেন রোনাল্ডো। আর মেসি প্রিয় ক্লাব বার্সেলোনা ছেড়ে দুই মৌসুম ধরে খেলছেন পিএসজির হয়ে। সিআর সেভেন ইউরোপ ছাড়ায় দুই প্রতিদ্বন্দ্বীর লড়াইয়ের সম্ভাবনায় এবার দাঁড়িই পড়ে গিয়েছিল।

কিন্তু পূর্বনির্ধারিত এক ম্যাচের সৌজন্যে আবারও দেখা হচ্ছে রোনাল্ডো ও মেসির। মাঝে করোনার কারণে হতে না পারায় আগামী ১৯ জানুয়ারি ম্যাচটি হবে। আল নাসরের মাঠ মরসুল পার্কের ম্যাচে পিএসজির প্রতিপক্ষ দেশটির দুই ক্লাব আল-হিলাল ও আল নাসরের সম্মিলিত দল। এ ম্যাচ নিশ্চিতভাবেই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই দেখা যাবে।

কেননা সৌদির দুই ক্লাবের সঙ্গে পিএসজি মালিকও হচ্ছেন সৌদির। আর এই প্রীতি ম্যাচটি হচ্ছে রিয়াদ ঋতুর একটি অংশ, যা সৌদি ঋতু নামে পরিচিত একটি বৃহত্তর উদযাপনের অংশ। এই উদযাপনের উদ্দেশ্য হচ্ছে— বিশ্বের কাছে দেশটির পর্যটন খাত প্রসার করা। ২০১৯ সাল থেকেই এমন আয়োজন করে আসছে দেশটি। তাই রোনাল্ডো ও মেসিকে নিশ্চিতভাবেই খেলাবেন ক্লাবগুলোর মালিকরা। সঙ্গে কিলিয়ান এমবাপ্পে, নেইমাররাও তো থাকছেনই। ফলে বলা যায়, করোনার কারণে সেই সময় ম্যাচটি না হওয়ায় দেশটির জন্য কল্যাণকর হয়েছে।

আর্কাইভ